• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া-৪ : মনোনয়ন ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম

  অধিকার ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮
হিরো আলম
হিরো আলম। ছবি : সংগৃহীত

ইসিতে আপিলের শুনানিতে মনোনয়নপত্র অবৈধ বলে রায় দেওয়ায় এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

রবিবার (৯ ডিসেম্বর) উচ্চ আদালতের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন বলে গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন আইনজীবী মো. কাউছার আলী।

কাউছার আলী জানান, নির্বাচন কমিশন স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করে দেওয়া সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বগুড়া জেলা রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ তার মনোনয়ন অবৈধ ঘোষণা করেন।

কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর লাগে। হিরো আলম ৩ হাজার ৫শ ভোটারদের স্বাক্ষর-সম্বলিত তালিকা দাখিল করেছিলেন। এর মধ্যে থেকে ১০ জনের তালিকা যাচাইয়ের সময় তিনজন ভোটারের নাম ভুয়া পাওয়া যায়। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়নেরপত্র কিনেছিলেন হিরো আলম। তবে দলটির প্রার্থিতা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনের ১১ তলায় নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে হিরো আলমের আপিলের শুনানিতেও অবৈধ হয় তার মনোনয়ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড