• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুরাদের ‘অশ্লীল’ অডিয়ো-ভিডিয়ো সরাতে বিটিআরসিকে নির্দেশ হাইকোর্টের

  আদালত প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ১১:৫৯
মুরাদের ‘অশ্লীল’ অডিয়ো-ভিডিয়ো সরাতে বিটিআরসিকে মৌখিক নির্দেশ হাইকোর্টের
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের অশ্লীল অডিয়ো-ভিডিয়ো দ্রুত অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে মৌখিক নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে সব সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অডিয়ো-ভিডিয়ো সরাতে কী ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামীকালের মধ্যে আদালতে জানাতে বলা হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চের নজরে বিষয়টি আনেন ব্যারিস্টার সুমন। আর তখনই আদালত নির্দেশনাটি প্রদান করেন। এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

ব্যারিস্টার সুমন আদালতে বলেন, জরুরিভিত্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তথ্য প্রতিমন্ত্রীর অশ্লীল অডিয়ো-ভিডিয়োগুলো অপসারণ করা প্রয়োজন। অপসারণ না করলে অল্প বয়সের ছেলেমেয়েরা এই ধরনের গালাগালি এবং অশ্লীল কথা বার্তা শুনে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়বে। তাই প্রতিমন্ত্রীর অশ্লীল অডিয়ো-ভিডিয়ো দ্রুত সরাতে বিটিআরসির প্রতি নির্দেশনা প্রার্থনা করছি। এসবের প্রেক্ষিতে আদালত বিটিআরসিকে নির্দেশনাটি দেন।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে সমালোচনার মুখে পড়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানকে অবিলম্বে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন : মুরাদ-মাহি ইস্যুতে ইমনকে জিজ্ঞাসাবাদ ডিবির

সোমবার (৬ ডিসেম্বর) রাতে তাকে পদত্যাগের নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরই মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে প্রতিমন্ত্রীকে জানিয়ে দেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেছেন তিনি। কাদের বলেন, মঙ্গলবারের মধ্যে মুরাদ হাসানকে পদত্যাগ করতে বলা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড