• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলেছে সুপ্রিম কোর্ট

  আদালত প্রতিবেদক

২১ অক্টোবর ২০২১, ১০:৩৬
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট (ফাইল ছবি)

তিন সপ্তাহের অবকাশকালীন ছুটি, শারদীয় দুর্গাপূজা ও ইদে মিলাদুন্নবীর (সা.) সরকারি ছুটি শেষে খুলেছে সর্বোচ্চ বিচার প্রাঙ্গণ সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার (২১ অক্টোবর) আইনজীবী ও বিচারপ্রার্থীদের পদচারণায় আবারও মুখরিত হলো সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ।

ছুটিকালীন জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারিক বেঞ্চে মামলার শুনানি হয়েছে। ইতোমধ্যে প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা শুনানির জন্য বিচারিক বেঞ্চের এখতিয়ার নির্ধারণ করে দিয়েছেন।

দীর্ঘ ছুটি শেষে বেঞ্চের এখতিয়ার নির্ধারণ করা সুপ্রিম কোর্টের নির্দেশনার আলোকে পরিচালিত হবে বিচারকাজ। উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টে অবকাশকালীন ছুটি ঘোষণা করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এই ছুটি শুরুর আগে বেঞ্চ গঠন করে দিয়েছিলেন প্রধান বিচারপতি। এর মধ্যে ছয়টি দ্বৈত এবং তিনটি ছিল একক বেঞ্চ। গত ৩ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছিল।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে ২১ অক্টোবর সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে বিচারিক কার্যক্রম শুরু হওয়ার ঘোষণা দেওয়া হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড