• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ ডিসেম্বর ফরিদপুর পৌরসভা নির্বাচনে বাধা নেই

  নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২০, ১৭:০১
হাইকোর্ট
হাইকোর্ট (ফাইল ফটো)

ফরিদপুর পৌরসভা নির্বাচন নিয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এর ফলে আগামী ১০ ডিসেম্বর নির্বাচন হতে কোনো বাধা থাকলো না।

নির্বাচন অনুষ্ঠানে হাইকোর্টের দেয়া স্থগিত আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের চেম্বার জজ আদালত এই আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

গত ২৫ নভেম্বর ফরিদপুর পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। এর আগে গত ৩ নভেম্বর নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর এ পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। কিন্তু স্থানীয় এক ভোটার কমিশনের এ তফসিল চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

পরে ওই রিটের প্রাথমিক শুনানির পর হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। সেই সঙ্গে রুলও জারি করেন আদালত। রুলে ফরিদপুর পৌরসভাকে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১১৬তম সভায় সিটি করপোরেশন করার অনুমোদনের পরও গত ৩ নভেম্বর নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়।

আরও পড়ুন : আমরা ভাস্কর্যের বিরুদ্ধে ...

স্থানীয় সরকার সচিব, মন্ত্রিপরিষদ সচিব, প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট ১০ বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়। আদালতে ওই দিন রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মোসাদ্দেক বিল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড