• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াসার এমডি নিয়োগ সংক্রান্ত রিটের আদেশ ১৮ অক্টোবর

  আদালত প্রতিবেদক

১৪ অক্টোবর ২০২০, ১৫:১৩
ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান
ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান (ফাইল ফটো)

ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করা রিটের ওপর হাইকোর্টে শুনানি শেষ হয়েছে। একইসঙ্গে এ রিটের বিষয়ে আদেশের জন্য আগামী ১৮ অক্টোবর দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) বিচারপতি জেবিএম হাসানের ও বিচারপতি খায়রুল আলমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং অ্যাডভোকেট তানভীর আহমেদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর-উস সাদিক চৌধুরী।

এর আগে ২৪ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওয়াবদার সাবেক প্রদান প্রকৌশলী খন্দকার মনজুর মোরসেদের পক্ষে আইনজীবী তানভীর আহমেদ এ রিট করেন। রিটে এলজিআরডি মন্ত্রণালয় সচিব, ঢাকা ওয়াসার এমডিসহ চার জনকে বিবাদী করা হয়।

১৯ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় অনুমোদন দিলে ষষ্ঠবারের মতো এই পদে বসতে যাচ্ছেন তিনি।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে এক নোটিশে বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড