• সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার শুনানি ঘিরে সুপ্রিম কোর্ট নিরাপত্তার চাদরে ঢাকা

  আদালত প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০১৯, ১১:০৭
আদালত ভবনের প্রবেশপথগুলোতেও নিরাপত্তা জোরদার
ছবি : সংগৃহীত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিনের বিষয়ে করা আপিলের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

সুপ্রিম কোর্টের তিনটি প্রবেশ পথে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস‌্য মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, নির্দিষ্ট পরিচয়পত্র ছাড়া সুপ্রিম কোর্টের প্রবেশপথগুলোতে কাউকেই ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়াও আদালত ভবনের প্রবেশপথগুলোতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার এইচএম আজিমুল হক বলেন, ‘শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় সব অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।’

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকার ১২ নম্বরে রয়েছে। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির বৃহত্তর আপিল বেঞ্চে এ মামলার শুনানি হবে।

এর আগে নভেম্বরের ২৮ তারিখে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ‌্য বিষয়ক মেডিকেল বোর্ডের প্রতিবেদন চলতি মাসের ৫ তারিখের মধ‌্যে দাখিলের নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। পরে গত ৫ ডিসেম্বর ওই প্রতিবেদন দাখিলে পুনরায় ১১ ডিসেম্বর সময় বেঁধে দেন আদালত। এরই ধারাবাহিকতায় গত ১১ ডিসেম্বর প্রতিবেদনটি সুপ্রিম কোর্টে পাঠায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বুধবার (১১ ডিসেম্বর) বিকাল ৪টা ৪০ মিনিটের দিকে সুপ্রিম কোর্টের তিনটি ফটকের প্রত্যেকটির সামনেই একটি করে মোটরসাইকেলে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এর আগেও খালেদা জিয়ার জামিন শুনানির দিনে সহিংসতার ঘটনা ঘটেছে। এ পরিস্থিতিতেই নিরাপত্তা বাড়ানো হয়।

ওডি/এএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড