• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শোক দিবসে জঙ্গি হামলার পরিকল্পনায় ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৬
হোটেল ওলিও
পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনাল (ছবি : সংগৃহীত)

জাতীয় শোক দিবসের কর্মসূচিতে অবস্থান নিয়ে জঙ্গি হামলার পরিকল্পনায় জড়িত ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট পরিদর্শক রাজু আহম্মেদ অভিযোগপত্রে সাইফুল ইসলাম নামে এক আসামি মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতির সুপারিশ করেন।

রবিবার (৮ ডিসেম্বর) আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা সাফায়েত আহম্মেদ এসব বিষয় নিশ্চিত করেন।

তদন্ত কর্মকর্তা গত ২৪ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে এ সংশ্লিষ্ট থানার ভিআর শাখায় এ অভিযোগপত্রে (চার্জশিট) জমা দেন । এরপর বিচারক মামলাটি বিচারিক কার্যক্রমের জন্য সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

তিনি আরও বলেন, ‘অভিযোগপত্রে ১৪ আসামির মধ্যে তাজুল ইসলাম নামে এক আসামি কিশোর হওয়ায় তার বিরুদ্ধে শিশু আইনে পৃথক একটি অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। তাজুল ইসলামের বিরুদ্ধে পৃথক অভিযোগপত্র (চার্জশিট) শিশু আদালতে পাঠানো হয়েছে।’

মামলায় সব আসামি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে বলে তিনি জানান।

অভিযোগপত্রে আসামিরা হলো– আকরাম হোসেন খান নিলয় ওরফে স্লেড উইলসন (২৪), নাজমুল হাসান ওরফে মামুন (২১), আবুল কাশেম ফকির ওরফে আবু মুসাব (২২), আব্দুল্লাহ আইচান কবিরাজ ওরফে রফিক (৪২), তারেক মোহাম্মদ ওরফে আদনান (২২), কামরুল ইসলাম শাকিল ওরফে হারিকেন ওরফে রোবট ও ওরফে তানজিম (২৫), লুলু সরদার ওরফে সহিদ ওরফে মিস্ত্রি (৩০), তাজরীন খানম শুভ (২৯), সাদিয়া হোসনা লাকী (৪৬), আবু তোরাব খান (৫৬), তানভির ইয়াসিন করিম ওরফে হিটম্যান ওরফে জিন (৩২), হুমায়রা জাকির নাবিলা, নব মুসলিম আব্দুল্লাহ (হিন্দু থাকাকালীন নাম ছিল রনবীর কান্তি দাশ রনি) (৩২) ও তাজুল ইসলাম ওরফে ছোটন ওরফে মোহাম্মদ ওরফে ফাহিম (১৭)।

প্রসঙ্গত, ২০১৭ সালে ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান চলাকালে ৩০০ মিটার দূরে পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান চালান কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যরা। অভিযানের একপর্যায়ে হোটেল ওলিও ইন্টারন্যাশনাল থেকে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড