• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধার এমপি লিটন হত্যার রায় ২৮ নভেম্বর

  অধিকার ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১২:৩৫
লিটন
প্রয়াত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন (ছবি : সংগৃহীত)

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শেষে আগামী ২৮ নভেম্বর রায়ের দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল ৩টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে এ রায় ঘোষণার দিন ধার্য করেন।

এর আগে সোমবার (১৮ নভেম্বর) সকাল ১১টার দিকে এই যুক্তিতর্ক শুরু হয়। তবে প্রথম দিনে যুক্তিতর্ক শেষ না হওয়ায় আদালত মুলতবি ঘোষণা করেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিন প্রায় তিন ঘণ্টা আদালতে একে অপরের যুক্তিতর্ক খণ্ডান রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা।

এ সময় আদালতে হত্যার মূলপরিকল্পনাকারী আসামি সাবেক এমপি কর্নেল (অব.) আবদুল কাদের খানসহ অভিযুক্ত আট আসামির মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন। জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাক্ষ্যপ্রমাণসহ মামলার নানা দিক পর্যালোচনা করে আদালতে যুক্তিতর্ক তুলে ধরা হয়। যুক্তিতর্ক শেষে আগামী ২৮ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন বিচারক।

আলোচিত গাইবান্ধার এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয় ২০১৮ সালের ৮ এপ্রিল, আর শেষ হয় ৩১ অক্টোবর। এ পর্যন্ত আদালতে মামলার বাদী, নিহতের স্ত্রী ও তদন্ত কর্মকর্তাসহ ৫৯ সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় অজ্ঞাত পাঁচ থেকে ছয় জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন এমপি লিটনের বড় বোন ফাহমিদা কাকুলী। তদন্ত শেষে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়ার বাসা থেকে গ্রেফতারের পর থেকে আসামি কাদের খান, তার একান্ত সহকারী (পিএস) শামছুজ্জোহা, গাড়িচালক আবদুল হান্নান, মেহেদি হাসান, শাহীন মিয়া ও আনোয়ারুল ইসলাম রানা গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড