• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

থানচিতে আটকে পড়া ১৬ পর্যটক ফিরেছেন

  বান্দরবান প্রতিনিধি

০৯ জুলাই ২০১৯, ২১:০৫
পর্যটক
নিরাপদে থানচি সদরে ফিরে আসা ১৬ জন পর্যটকদের কয়েকজন (ছবি : দৈনিক অধিকার)

সাংগু নদীতে পানি বৃদ্ধির কারণে বান্দরবানের থানচি উপজেলার দুর্গম এলাকায় বেড়াতে গিয়ে আটকা পড়া ১৬ জন পর্যটক নিরাপদে বান্দরবানে ফিরেছেন।

মঙ্গলবার (৯ জুলাই) বিকাল ৫টার দিকে আটকে পড়া ওই ১৬ জন পর্যটক নিরাপদে অক্ষত অবস্থায় বান্দবানের থানচি সদরে ফিরে আসেন।

আটকে পড়া পর্যটকদের মধ্যে টিম লিডার ওমর ফারুক জানান, প্রবল বৃষ্টিসহ ভারী বর্ষণে সাংগু নদীর পানি বৃদ্ধি পাওয়ায় অনেক কষ্ট করে হলেও নিরাপদে আমরা থানচি সদরে পৌঁছাতে পেরেছি। আমরা ১৬ জনের একটি টিম বুধবার (৩ জুলাই) থানচি ত্যাগ করে জিন্না পাড়া, আমিয়াখুম সাতভাইখুম ঘুরতে ঘুরতে বৃষ্টির কবলে পড়ে সেখানে আটকা পড়ি। মঙ্গলবার বিকাল ৫টার দিকে অবশেষে অক্ষত অবস্থায় আমরা বান্দরবানের থানচি সদরে পৌঁছালাম। এ সময় থানচি উপজেলা প্রশাসন বিজিবি পুলিশসহ সকল গাইডদের ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন ঃ দুর্গম থানচিতে বহু পর্যটক আটকা, যোগাযোগ বন্ধ

থানচি থানার ওসি জোবাইরুল হক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, আটকে পড়া ১৬ জন পর্যটক অক্ষত অবস্থায় থানচি সদরে পৌঁছেছে। পরে বিকাল ৫টার দিকে তাদের একটি জীপ ভাড়া করে বান্দরবান সদরে প্রেরণ করা হয়েছে বলে সাংবাদিকদের জানান তিনি।

উল্লেখ, ভারী বর্ষণ শুরু হওয়ার আগে পর্যটকদের তিনটি দলের মোট ২৫ জন তিন্দু, রেমাক্রি, নাফাখুম হয়ে আরও দুর্গম এলাকায় বেড়াতে যায়। পরে ভারী বর্ষণে সাঙ্গু নদীর পানি বৃদ্ধি ও স্রোতের কারণে নৌকা চলাচল না করায় ওই পর্যটকরা আটকা পড়ে যান।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড