• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্গম থানচিতে বহু পর্যটক আটকা, যোগাযোগ বন্ধ

  বান্দরবান প্রতিনিধি

০৮ জুলাই ২০১৯, ২২:০১
ভারী বর্ষণে ভেঙ্গে গেছে দুর্গম থানচির রাস্তা
ভারী বর্ষণে ভেঙে গেছে দুর্গম থানচির রাস্তা (ছবি : দৈনিক অধিকার)

সাংগু নদীতে পানি বৃদ্ধির কারণে বান্দরবানের থানচি উপজেলার দুর্গম এলাকায় বেড়াতে গিয়ে আটকা পড়েছে অন্তত ১৬ জন পর্যটক। সেখানে মোবাইল নেটওয়ার্ক না থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হচ্ছে না।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রবল বর্ষণে সাঙ্গু নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় থানচির রেমাক্রি, তিন্দু,বড় মদক ও ছোট মদকে নৌ চলাচল বন্ধ আছে। পাহাড়ি রাস্তায় চলাচল বিপদজনক হওয়ার কারণে থানচির পর্যটন রুট জিন্না পাড়াসহ বিভিন্ন এলাকায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকরা আটকা পড়ে।

খোঁজ নিয়ে জানা যায়, থানচির জিন্না পাড়ায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় ১৬ জন পর্যটক আটকা পড়েছে বলে জানা গেছে। তারা আরও জানায় পর্যটকেরা ভালো আছেন।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল জানান, ভারী বর্ষণ শুরু হওয়ার আগে পর্যটকদের তিনটি দলের মোট ২৫ জন তিন্দু, রেমাক্রি, নাফাখুম হয়ে আরও দুর্গম এলাকায় বেড়াতে যায়। পরে ভারী বর্ষণে সাঙ্গু নদীর পানি বৃদ্ধি ও স্রোতের কারণে নৌকা চলাচল না করায় ওই পর্যটকরা ওখানে আটকা পড়ে।

তিনি আরও জানান, ওইসব জায়গায় কোনো ধরনের মোবাইল নেটওয়ার্ক না থাকায় আটকা পড়া ওই পর্যটকদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড