• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজারহাট উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৬ ডিসেম্বর ২০২১, ২০:১৩
মতবিনিময় সভা
মতবিনিময় সভা (ছবি : অধিকার)

কুড়িগ্রামের রাজারহাট উপজেলাকে প্রাথমিকভাবে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে রাজারহাট হেলিপ্যাড মাঠে গণসমাবেশে ভার্চুয়ালি উপস্থিত থেকে এই ঘোষণা প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগী সংস্থা আরডিআরএস বাংলাদেশ’র বিল্ডিং বেটার ফিউচার ফর র্গালস (বিবিএফজি) প্রকল্পের সহযোগিতায় গণসমাবেশে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ এমপি, ইউএনও নূরে তাসনিম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের বিবিএফজি প্রজেক্ট ম্যানেজার নজরুল ইসলাম চৌধুরী ও আরডিআরএস এর হেড অফ ডেভেলপমেন্ট প্রোগ্রামার আব্দুল সামাদ প্রমুখ।

গণসমাবেশে বাল্য বিয়েমুক্ত ফলক উন্মোচন, বাল্যবিয়েকে লালকার্ড প্রদর্শন ও শপথ পাঠ করানো হয়। এ সময় শিক্ষার্থী, শিক্ষক, কিশোর-কিশোরী ক্লাবের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : নরসিংদীতে অন্তর হত্যাকাণ্ডের মূলহোতাসহ গ্রেফতার ৫

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট’র গাইড লাইন অনুযায়ী রাজারহাট উপজেলার ৬৩টি ওয়ার্ড এবং ৭টি ইউনিয়ন ইতোমধ্যে প্রাথমিকভাবে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় কোভিডকালীন সময়ে বাল্যবিয়ে বন্ধে জনসচেতনতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড