• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশেষ ট্রেনে জামালপুরে রেল অভিযাত্রা

  তানভীর আহমেদ হীরা, জামালপুর

০৩ ডিসেম্বর ২০২১, ১৯:১৮
রেল অভিযাত্রা
অনুষ্ঠিত রেল অভিযাত্রার একটি মুহূর্ত। ছবি : অধিকার

ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়ন, জামালপুর-চট্টগ্রামের ‘বিজয় এক্সপ্রেস’ চালু ও ভূঞাপুর-টাঙ্গাইল রুটে রেলের বাইপাস নির্মাণসহ সারাদেশে রেলের যাত্রীসেবার মান বৃদ্ধি ও রেলপথে সকল অনিয়ম দূর করার দাবিতে রেল অভিযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা থেকে জামালপুর পর্যন্ত বিশেষ ট্রেনে এই রেল অভিযাত্রা অনুষ্ঠিত হয়। পরে জামালপুর স্টেশনে এক সমাবেশ করে জামালপুরের নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ, জামালপুর পরিবেশ রক্ষা আন্দোলনসহ বেশ কয়েকটি সংগঠন।

সমাবেশে নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের কেন্দ্রীয় সভাপতি হাফিজুর রহমান ময়নার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন : নিজের ভোটও পাননি নৌকার প্রার্থী!

এতে বক্তারা বলেন, সারাদেশে রেলওয়েকে প্রধান পরিবহণ করতে পারলে সড়ক দুর্ঘটনা কমার পাশাপাশি, কম সময়ে ও কম খরচে নিরাপদে সাধারণ মানুষ যাতায়াত করতে পারবে। এ সময় বক্তারা ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়ন, জামালপুর-চট্টগ্রাম রুটের বিজয় এক্সপ্রেস, জামালপুর থেকে ঢাকাগামী আন্তঃনগর জামালপুর এক্সপ্রেসের সঠিক সময় যাত্রা ও গমন সময় নির্ধারণ, রেলস্টেশনে টিকিট কালো বাজারি, যাত্রী হয়রানি সকল অনিয়ম বন্ধ ও ভূঞাপুর-টাঙ্গাইল রুটে রেলের বাইপাস নির্মাণসহ সারাদেশে রেলের যাত্রীসেবার মান বৃদ্ধির দাবি জানান।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড