• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিনব কৌশলে মোটরবাইক ছিনতাই করত কামরুজ্জামান

  সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা)

০৩ ডিসেম্বর ২০২১, ১৭:৩০
গ্রেফতার
গ্রেফতার মোটরসাইকেল ছিনতাই চক্রের হোতা ও একাধিক মামলার আসামি এসএম কামরুজ্জামান ওরফে বঙ্গাল। ছবি : অধিকার

সাতক্ষীরার তালা উপজেলায় মোটরসাইকেল ছিনতাই চক্রের হোতা ও একাধিক মামলার আসামি এসএম কামরুজ্জামান ওরফে বঙ্গালকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাতে সাতক্ষীরার আশাশুনী এলাকার কুল্যা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার স্বীকারোক্তিতে যশোরের ঝিকরগাছা এলাকার মাটিকুমড়া থেকে ২টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতার এসএম কামরুজ্জামান ওরফে বঙ্গাল সাতক্ষীরা সদরের ভালুকা চাঁদপুর এলাকার মৃত নওয়াব আলী ছেলে। তবে বর্তমানে আশাশুনীর বুধহাটা এলাকায় বসবাস করেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান এক সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান, তালা উপজেলার বালিয়াদহ গ্রামের মৃত আকবর আলী ফকিরের ছেলে মো. রুহুল আমিন ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করে। গত ৩ নভেম্বর প্রতিদিনের ন্যায় রুহুল আমিন তার মোটরসাইকেল নিয়ে বের হন। পরে তালা ব্রিজ মোড়ে অবস্থানকালে একজন অজ্ঞাতনামা ব্যক্তির সাথে তার পরিচয় হয়। ওই ব্যক্তি রুহুল আমীনের সাথে স্বল্প সময়ের মধ্যে বিশ্বস্তপূর্ণ সম্পর্কের সূচনা হয়। এক পর্যায়ে তার সাথে মোটরসাইকেল নিয়ে বিভিন্ন জায়গায় যাবেন বলে চুক্তিতে আবদ্ধ হয়। সে অনুযায়ী তারা তালার জেঠুয়া বাজারে যাবার উদ্দেশ্যে রওনা হওয়ার পর পথিমধ্যে তিনি জিডি করার জন্য তালা থানায় যাওয়ার কথা বলেন। পরে তিনি নিজে মোটরসাইকেল চালিয়ে পেছনে রুহুল আমীনকে নিয়ে তালা থানায় আসেন।

একপর্যায়ে রুহুল আমীনকে তালা থানার সামনে দাঁড় করিয়ে ওই ব্যক্তি থানায় প্রবেশ করেন এবং কিছুক্ষণ পরেই তিনি বের হন। পরে তিনি আবারও প্রস্তাব দেন তিনি তাকে নিয়ে বেশকিছু জায়গায় যাবেন। ইতোমধ্যে থানায় প্রবেশ করার কারণে তার বিশ্বস্ততা আরও অর্জন করেন অজ্ঞাত ওই ব্যক্তি। পরবর্তীতে ওই দিন সকাল ১০টার দিকে থানা থেকে রওনা হন তারা। পরে সাড়ে ১০টার দিকে তালা ব্রিজ মোড় পাকা রাস্তার ওপর পৌঁছালে ওই ব্যক্তি পূর্ব পরিকল্পনা অনুযায়ী রুহুল আমীনকে মোটরসাইকেল থেকে নামিয়া দোকান থেকে তেল নেওয়ার কথা বলে ১ হাজার নোট ভাঙানোর কথা বলে অন্য দোকানে পাঠান। পরে মোটরসাইকেল নিয়ে কৌশলে পালিয়ে যায় ওই প্রতারক।

আরও পড়ুন : দরজা ভেঙে মিলল ১৫ বছর বয়সী ঐশীর ঝুলন্ত লাশ

সংবাদ ব্রিফিংয়ে ওসি আরও জানান, এ ঘটনায় রুহুল আমীন তালা থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগটি পাওয়ার পর ওই ব্যক্তি থানায় আসার সূত্র ধরে থানার সিসি ক্যামেরা থেকে তার স্পষ্ট ছবি সংগ্রহ করে তার পরিচয় উদঘাটন করে গ্রেফতারসহ মোটরসাইকেল উদ্ধারের চেষ্টা চালানো হয়। সবশেষ ঘটনার ১ মাস পর ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত হয় পুলিশ। এক পর্যায়ে বৃহস্পতিবার গভীর রাতে তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খানের নেতৃত্বে এসআই আবু কাউসার ও চন্দন কুমার মন্ডলের একটি চৌকশ টিম যশোর, কেশবপুর, সাতক্ষীরা, আশাশুনী ও শ্যামনগর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে চিহ্নিত আসামি এসএম কামরুজ্জামানকে আশাশুনীর কুল্যা মোড় এলাকা থেকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী যশোর ঝিকরগাছা এলাকার মাটিকুমড়া থেকে রুহুল আমীনের চুরি হওয়াসহ ২টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, গ্রেফতার আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বিজ্ঞ আদালতে তাকে ৭ দিনের রিমান্ডে চাওয়া হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে আরও আসামির কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড