• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের দুদিন পর বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধার

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৪ নভেম্বর ২০২১, ১১:৪২
সিরাজগঞ্জ
ব্যালট পেপার উদ্ধার (ছবি : অধিকার)

নির্বাচনের দুদিন পর সিরাজগঞ্জের রায়গঞ্জ ৩ নম্বর ওয়ার্ডের পারকোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরাতন ভবন মহিলা ভোট কেন্দ্র থেকে সিলমারা এক বস্তা পরিমাণ ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে রায়গঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে স্কুলের প্রধান শিক্ষকের রুম থেকে এ ব্যালট পেপার উদ্ধার করেন। ঘটনার পরই এক পরাজিত প্রার্থীর সমর্থক বিক্ষুদ্ধ জনতা ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় পরাজিত প্রার্থী শহিদুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়েছে।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে সব পদের সিলমারা ও সাদা ব্যালটসহ সরঞ্জাম বস্তায় ভরা হয়েছিল। কিন্তু ফলাফল ঘোষণার পর ওই বস্তাটি ছিনতাই হয়ে যায়। এ ঘটনায় থানায় জিডি দায়ের করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে পুলিশ স্কুলের একটি কক্ষ থেকে বস্তা বোঝাই ব্যালট উদ্ধার করে। অন্যদিকে একই সময়ে পরাজিত ইউপি সদস্য প্রার্থী শহিদুল ইসলামের সমর্থকরা পুনরায় ভোট গণণার দাবিতে সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কের অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং পরাজিত প্রার্থী শহিদুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটক শহিদুল ইসলামসহ তিনজনকে পুলিশের দায়ের করা অন্য একটি মামলায় আদালতে পাঠানো হবে।

অন্যদিকে, ফলাফল সিটে দেখা যায় চারজন সাধারণ সদস্য পদে প্রার্থীর মধ্যে টিউবওয়েল ৩৩০, ভ্যানগাড়ি ৬০০, আপেল ১৯০ ও মোরগ ৩০০টি ভোট পেয়েছে। ফলাফলে সংখ্যার শেষে শুন্য থাকায় প্রিজাইডিং অফিসার ইচ্ছেমতো ফলাফল লিখে ঘোষণা করেছেন বলেছেন অনেকেই অভিযোগ তুলেছেন। এছাড়াও কেন্দ্র ফলাফল ঘোষণা না করাসহ ভোট পুনগণণার দাবিতে পরাজিত প্রার্থী শহিদুল ইসলাম লিখিত আবেদন করলেও নির্বাচন অফিসার আমলে নেননি।

আরও পড়ুন : চন্দনাইশে দুই বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

রায়গঞ্জ উপজেলা নির্বাচন অফিসার কামরুজ্জামান জানান, ভোট গণণা শেষে ইউপি সদস্য পদে জহুরুল ইসলাম ১ হাজার ৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী শহিদুল ইসলাম ৭১১ ভোট পেয়েছেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড