• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগরকান্দায় উত্তাপ ছড়াচ্ছে ইউনিয়ন নির্বাচন

  হারুন আনসারী, ফরিদপুর

০২ নভেম্বর ২০২১, ১২:৫৮
নগরকান্দায় উত্তাপ ছড়াচ্ছে ইউনিয়ন নির্বাচন
উত্তাপ ছড়াচ্ছে ইউনিয়ন নির্বাচন। ছবি : অধিকার

আগামী ১১ নভেম্বর ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নগরকান্দায় উত্তাপ ছড়াচ্ছে। আওয়ামী লীগ ব্যতীত এখানে একমাত্র রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতিকে প্রার্থীরা।

তবে নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থীদের সাথে মূল প্রতিদ্বীতায় রয়েছেন আওয়ামী লীগেরই মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থীরা। সংসদ উপনেতার রাজনৈতিক উপদেষ্টা শাহদাব আকবর লাবু চৌধুরীকে নৌকার সমর্থনে বিভিন্ন ইউনিয়নে সভা সমাবেশ করতে দেখা গেছে।

উপজেলার নয়টি ইউনিয়নের মধ্যে ৮টিতে বিদ্রোহী প্রার্থী রয়েছেন ১০ জন। দু’টি ইউনিয়নে দু’জন করে এবং ৬টি ইউনিয়নে একজন করে বিদ্রোহী এবার প্রার্থী রয়েছেন। লস্করদিয়া ইউনিয়নে কোন বিদ্রোহী প্রার্থী নেই। ইতিমধ্যে নগরকান্দার তালমায় নৌকার প্রার্থীর নেতৃত্বে বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

সেখানে নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য রণজিৎ মণ্ডল। আর বিদ্রোহী প্রার্থী হিসেবে রয়েছেন বর্তমান ইউপি চেয়ারম্যান দেলোয়ার বেগমের ছেলে জেলা পরিষদের সাবেক সদস্য কামাল মিয়া। শনিবার সেখানে বিদ্রোহী কামাল মিয়ার একটি নির্বাচনী ক্যাম্পে হামলার ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হন।

এছাড়া উপজেলার রামনগর ইউনিয়নে নৌকার প্রার্থী মান্দার ফকিরের সমর্থকদের বিরুদ্ধে বিদ্রোহী কাইমদ্দিন মণ্ডলের পোস্টার ছিঁড়ে সমর্থকদের মারধর করেছে এবং শতাধিক মোটর সাইকেলের বহর নিয়ে মহড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে। কাইমদ্দিন মণ্ডল অভিযোগ করেন, তার সমর্থকেরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

চরযশোরদী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম প্রচার সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান আরিফুল রহমান। আর নৌকার মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার ওয়াহিদুল বারী।

আরিফুল রহমান বলেন, দল করি কিন্তু মনোনয়ন পাই না। গতবারও আমি বিদ্রোহী হিসেবে নির্বাচন করে জিতেছি। এছাড়া পুরপাড়ায় আওয়ামী লীগ সমর্থক আতাউর রহমান, কোদালিয়া শহীদনগরে আওয়ামী লীগ সমর্থক ইনামুল হক, ডাঙ্গীতে সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান বুলবুল সরদার এবং ফুল সূতীতে সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক খন্দকার তৌহিদুর রহমান বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

বিদ্রোহী প্রার্থী হওয়ার যুক্তি তুলে ধরে তৌহিদুর রহমান বলেন, বঙ্গবন্ধুর নৌকা সঠিক জায়গায় যায়নি। গিয়েছে হাইব্রিড ব্যক্তির কাছে। আওয়ামী লীগ মনোনীত একাধিক প্রার্থী অভিযোগ করে বলেছেন, বিদ্রোহী প্রার্থী মাঠে থাকায় নির্বাচনে তাদের বিজয় কঠিন হয়ে পড়েছে। দলীয় প্রধানসহ আওয়ামী লীগের ঊর্ধ্বতন নেতারা হুঁশিয়ার করলেও তাতে বিদ্রোহী প্রার্থীরা তা আমলেই আনছে না।

নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, বিদ্রোহী প্রার্থীদের নাম, পদবী ও মোবাইলফোন নম্বর উল্লেখ করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় আওয়ামী লীগে বহিষ্কারের সুপারিশসহ পত্র পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, সংসদ উপনেতার রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী নির্বাচন শান্তিপূর্ণ করতে মাঠে রয়েছেন।

এদিকে গত সোমবার প্রার্থীদের সাথে মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক অতুল সরকার ও পুলিশ সুপার আলিমুজ্জামান। এসময় তারা নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে জানান এবং কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাকে ছাড় দেয়া হবেনা বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আরও পড়ুন : ইঁদুরের উৎপাতে দিশেহারা কৃষক

জানা গেছে, উপজেলার নয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বীতা করছেন ৪৫ জন প্রার্থী। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮১ জন ও ওয়ার্ড মেম্বার পদে ২৭২ জন প্রার্থী প্রতিদ্বীতা করছেন। নয়টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ২শ’ ৩২ জন বলে উপজেলা নির্বাচন কার্যালয় জানিয়েছেন।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড