• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধার জমিতে কাজীর ঘর উত্তোলনের অভিযোগ

  রুম্মান হাওলাদার, পিরোজপুর

২৮ অক্টোবর ২০২১, ১৬:৫৮
সংবাদ সম্মেলন (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়ায় মুসলিম বিবাহ রেজিস্ট্রারের দায়িত্বে থাকা খন্দকার মাহমুদ নামের এক কাজীর বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধার জমিতে বসতঘর উত্তোলনের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে এর প্রতিবাদে উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন উপজেলার বেতমোর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা খন্দকার হারুন অর রশিদের ভাই ফিরোজ খন্দকার। তিনি বলেন, নিকাহ রেজিষ্ট্রারের দায়িত্বে থাকা প্রতিবেশী মাহমুদ খন্দকার (কাজী) দুর্ধর্ষ ও চাঁদাবাজ প্রকৃতির লোক। সে নিজেকে স্থানীয় সাংসদের লোক পরিচয় দিয়ে সাধারণ মানুষ ও সরকারি কর্মকর্তাদের অহেতুক হয়রানি করে আসছে। ক্ষমতার অপব্যবহার করে তার জমিতে বসতঘর উত্তোলন করে।

তিনি আরও বলেন, তার জরাজীর্ণ ঘর ভেঙে নতুন ঘর তুলতে গেলে মাহমুদ কাজী তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। এমনকি তার ভাই বীর মুক্তিযোদ্ধা খন্দকার হারুন অর রশিদ ঘর উত্তোলন করার সময়ও চাঁদা দাবি করেছিল। যা মুক্তিযোদ্ধাদের হস্তক্ষেপে পণ্ড হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে মুক্তিযোদ্ধা ভাইয়ের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগে একটি মিথ্যা মামলার করে। এছাড়াও ভাইয়ের ছেলেকে (পুলিশ বাহিনীতে কর্মরত) ৫ লাখ টাকা চাঁদা না দেওয়ায় চাকুরিচ্যুত করার হুমকি দেয়। এই মাহমুদ খন্দকার (কাজী)ই পিরোজপুরের মঠবাড়িয়ায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তৎকালীন বিচারককে হুমকি দিয়ে ১০ মাস কারাভোগ করেছিল। এ কাজীর অন্যায় ও অবিচারের হাত থেকে আমরা মুক্তি চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিবেশী ও মাহমুদ কাজীর হয়রানির শিকার হওয়া আহম্মেদ ফরাজী, জলীল জমাদ্দার, কবির হোসেন হাওলাদার, সাবেক ইউপি সদস্য ওয়াদুদ রহমান পিরু সিকদার প্রমুখ।

আরও পড়ুন : ক্ষুুধার যন্ত্রণায় ২২ দিনের শিশু বিক্রি!

এ ব্যাপারে অভিযুক্ত মাহমুদ খন্দকার (কাজী) অভিযোগ অস্বীকার করে বলেন, বরং ফিরোজ খন্দকারই সীমানা অতিক্রম করে আমার জমির মধ্যে ঢুকে পড়েছে। এ ঘটনায় নির্বাহী আদালতে মামলাও করা হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড