• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষুুধার যন্ত্রণায় ২২ দিনের শিশু বিক্রি!

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

২৫ অক্টোবর ২০২১, ২০:৩৯
ঘটনা জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয় (ছবি : অধিকার)

রংপুরে কোলের শিশুকে বিক্রি করে মোবাইল ও মোটরসাইকেল কেনার অভিযোগ ওঠেছে বাবা-মা’র বিরুদ্ধে। গত ১৭ অক্টোবর (রবিবার) মিঠাপুকুর উপজেলার ৩নং পায়রাবন্দ ইউপির আঠারোকোঠা নামক গ্রামে এ ঘটনা ঘটে। মাত্র ২২ দিনের শিশুকে লাখ টাকায় বিক্রি করে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেন হোসেন আলী (৩২) ও রওশন আরা (২৫) নামের পাষণ্ড দম্পতি।

এলাকাবাসী জানায়, দুই সন্তানের জননী রওশন আরা দেড় বছর আগে তার ১ম স্বামী সাহেদকে তালাক দিয়ে দমদমা ব্রিজ সংলগ্ন বেদেপল্লীতে আসে। সেখানে দুই সন্তানের জনক হোসেন আলীকে পালিয়ে বিয়ে করেন। এরপর আঠারোকোঠায় জনৈক আনারুলের জায়গায় চালাঘর করে বসবাস করতে থাকে তারা। চলতি মাসে ছেলেসন্তান হয় তাদের। নাম রাখা হয় হাছানুল হক ইনু। এরপর ১৭ অক্টোবর দিবাগত রাতে হোসেন আলী শিশু ইনুকে বিক্রির উদ্দেশ্যে মা রওশন আরাকে কিছু না জানিয়ে চলে যায় রংপুর পীরগাছার ২নং পারুল ইউপির ৫নং ওয়ার্ডের চালুনিয়া মধ্যপাড়ায়। সেখানে প্রতিবেশী আছির ও অন্য দু’জন অজ্ঞাতের মধ্যস্থতায় ১ লাখ টাকার বিনিময়ে দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার নিঃসন্তান দম্পতির কাছে তুলে দেয় ইনুকে।

এদিকে, মা রওশন আরা বাচ্চাকে না পেয়ে দিশেহারা হয়ে পড়েন। হোসেন আলী তাকে শান্ত করতে মোটরসাইকেল ও টাচ্ মোবাইল গিফট করে। এই দৃশ্য প্রতিবেশীদের নজরে পড়লে তোপের মুখে পড়ে হোসেন। বলেন, ক্ষুধার জ্বালা সইতে না পেরে সন্তানকে বিক্রি করিনি, পোষানি দিয়েছি মাত্র ৩০ হাজার টাকায়।

আরও পড়ুন : পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

এ ব্যাপারে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ সামছুল আরেফিন বলেন, ‘বিষয়টা জেনেছি। রাতেই বাচ্চার বাবার সাথে কথা বলেছি। বাচ্চা ফেরৎ নিতে চাইলে আমরা ব্যবস্থা নেব।’

তবে উভয় এলাকার সচেতন মানুষ বলছেন, যারা নিজের পেটের বাচ্চাকে কোনো বিনিময়ে বিক্রি করতে পারে ভবিষ্যতে সত্যিই অভাব কিংবা দারিদ্রতার কারণে অন্যের শিশুকে তুলে নিয়ে গিয়ে এমন ঘটনা ঘটাবে না, তার নিশ্চয়তা কে দেবে?

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড