• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৈয়দপুরের সাথে চট্টগ্রামের বিমান যোগাযোগ শুরু

  মশিয়ার রহমান, নীলফামারী

০১ অক্টোবর ২০২১, ১৭:২৭
উদ্বোধন
বিমান যোগাযোগের উদ্বোধনকালে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসহ অন্যরা। ছবি : অধিকার

আকাশপথে যোগাযোগব্যবস্থা উন্নত ও সহজীকরণের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরের সাথে চট্টগ্রামের সরাসরি ফ্লাইট চালু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে সৈয়দপুর বিমানবন্দর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ উড্ডয়নের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই বিমান যোগাযোগ শুরু হয়।

এর আগে সৈয়দপুর বিমানবন্দরে ফিতা কেটে বিমান যোগাযোগের উদ্বোধন ঘোষণা করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘শিল্প উন্নয়ন আর নগরায়ণে এই নতুন পথ অবদান রাখবে। ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের বিকাশে বর্তমান সরকার কাজ করছে। এ জন্য বেসরকারি বিমান সংস্থাগুলোকে সব সহযোগিতা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার।’

উদ্বোধনকালে অন্যদের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম, জেলার ডিসি মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান বেবি, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, সৈয়দপুর-চট্টগ্রাম রুটের উদ্বোধনী ফ্লাইটটিতে যাত্রী ছিলেন ২৪ জন। সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন তাদের উড়োজাহাজ চলাচল করবে। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে এবং একই দিন চট্টগ্রাম থেকে বেলা ১২টা ৩৫ মিনিটে এই উড়োজাহাজ যাত্রা করবে। সর্বনিম্ন ভাড়া ৬ হাজার ২০০ টাকা এবং রিটার্ন টিকিটের মূল্য ১২ হাজার ৪০০ টাকা।

আরও পড়ুন : পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা, প্রধান আসামি গ্রেফতার

এ ব্যাপারে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ দৈনিক অধিকারকে জানান, বর্তমানে সৈয়দপুর-ঢাকা রুটে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভো এয়ারওয়েজের মোট ১৬টি ফ্লাইট চলাচল করছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড