• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদফতরের জরিমানা

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

২৮ সেপ্টেম্বর ২০২১, ২১:৫৬
ছবি : দৈনিক অধিকার

মৌলভীবাজারের কুলাউড়ার বিভিন্ন এলাকার ফাস্ট ফুডের দোকানে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও প্রসাধনী বিক্রয় করা ও দোকানে রাখা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের উদ্দেশ্য সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় করাসহ সংরক্ষণ করা, নিষিদ্ধ এনার্জি ড্রিংক রেড বুল বিক্রি করা, ফ্রিজের বিদ্যুতের লাইন বন্ধ রেখে ওষুধের মান কমিয়ে সেই ওষুধ বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণ বাজারের সুমা ফুডকে ৫ হাজার টাকা, অভয়া ফার্মেসীকে ৫ হাজার টাকা ও বেঙ্গল ফুডকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, পঁচা ও বাসি ফাস্টফুড বিক্রয় করার অভিযোগের প্রেক্ষিতে তদারকি অভিযানে খাদ্য বিক্রয়কারী প্রতিষ্ঠানে পঁচা-বাসি ফাস্টফুড পাওয়া না গেলেও বেশকিছু অনিয়ম পরিলক্ষিত হয়। এছাড়া অভিযানে মাছ, মাংসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য সঠিক ওজনে এবং ন্যায্য দামে বিক্রয় করার জন্য নিদের্শনা দেয়া হয়।

আরও পড়ুন : গ্রীন লাইন নিয়ে অভিযোগ প্রশাসনে, ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড