• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের পর মাদরাসা ছাত্রীকে গলাকেটে হত্যা, আসামির মৃত্যুদণ্ড

  হারুন আনসারী, ফরিদপুর

২৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৬
মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিন্দার আলী ওরফে পলাশ। ছবি : অধিকার

মাদরাসা ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার অভিযোগে ফরিদপুরে জিন্দার আলী ওরফে পলাশ (৩২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আসামির উপস্থিতিতে এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিন্দার আলী ওরফে পলাশ বোয়ালমারী এলাকার রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামের কালাম শেখের ছেলে।

আদালত সূত্র জানা যায়, ২০১০ সালের ২০ মে কদমী গ্রামের মো. মোসলেম মোল্লার মেয়ে ও কদমী আবু জাফর সিদ্দিকীয়া মাদরাসার আলীম প্রথম বর্ষের শিক্ষার্থী রুপালি খানমকে (২০) বাড়ি ফেরার পথে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এ ছাড়া ধর্ষণ শেষে কাঁচি (কাস্তে) দিয়ে রুপালীকে গলাকেটে হত্যা করা হয়।

ওই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে বোয়ালমারী থানায় একটি মামলা করেন। পরে পুলিশ মামলার তদন্তকালে আকলিমা নামে এক নারীকে আটক করে রিমান্ডে নেয়। একপর্যায়ে তদন্ত শেষে আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

এ দিকে, বাদীর নারাজির প্রেক্ষিতে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য পরবর্তীকালে পুলিশের জেলা গোয়েন্দা (ডিবি) শাখাকে দায়িত্ব দেয়। পরে ফরিদপুর ডিবির অফিসার ইনচার্জের নির্দেশে এসআই শেখ আবু বক্কর মামলার তদন্তকালে বাদীসহ সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করেন এবং তদন্তের প্রেক্ষিতে আসামি জিন্দার আলী শেখকে গ্রেফতার করেন। এরপর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় জিন্দার আলী। দীর্ঘ শুনানির পর মঙ্গলবার আদালত জিন্দার আলীকে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন।

মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট স্বপন পাল দৈনিক অধিকারকে বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিন্দার আলী ওরফে পলাশ একজন কৃষক। সে পড়াশোনা জানতো না। রুপালি খানম মাদরাসায় যাতায়াতের পথে সে তাকে বিয়ের প্রস্তাব দিতো। পরে তার বাড়িতে ঘটক পাঠিয়েও প্রস্তাব পাঠায়। কিন্তু রুপালির পরিবার এতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে তাকে ধর্ষণের পর গলাকেটে হত্যা করে জিন্দার আলী।

আরও পড়ুন : শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গাজীপুরে আওয়ামী লীগের র‌্যালি

তিনি বলেন, মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় ফৌজদারি কার্যবিধির ৩৭৪ ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড প্রদান করেছেন। একই আদেশে আসামিকে এক লাখ টাকাও জরিমানা করা হয়েছে।

তবে আসামিপক্ষের আইনজীবী ধনঞ্জয় বল দাবি করেন, ‘আমার মক্কেল ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আসামি নির্দোষ।’

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড