• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত, বিদ্যালয়জুড়ে আতঙ্ক

  ওবাইদুর রহমান আকাশ, খোকসা

২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৯
বিদ্যালয়
খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ব্যানার। ছবি : দৈনিক অধিকার

গত ১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিনের মাথায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় একটি বালিকা বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ায় আতঙ্কিত শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা। ফলে এ বিষয়ে বাড়তি সতর্কতা নেওয়ার কথা জানিয়েছেন মাধ্যমিক শিক্ষা অফিসার।

গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী করোনা শনাক্ত হয়েছে- এমন তথ্যে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গিয়ে পুরো প্রতিষ্ঠান শিক্ষার্থীশূন্য দেখা যায়। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে বাকি শিক্ষার্থীরাও। তবে আক্রান্ত দুই শিক্ষার্থীই সুস্থ আছেন এবং হোম আইসোলেশনে রয়েছেন বলে নিশ্চিত করেছেন বিদ্যালয়ের কর্তৃপক্ষ।

এ দিকে, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনজিরুল হাসান দৈনিক অধিকারকে বলেন, দুইজন শিক্ষার্থী করোনা পজিটিভ সংবাদ শুনে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তবে আক্রান্ত দুই জন শিক্ষার্থী সুস্থ আছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আল মাছুম মোর্শেদ শান্ত বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয় ক্লাস চলছিল। আক্রান্ত শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আক্রান্ত হওয়ার সংবাদ শুনেই তাদের আইসোলেশনে নেওয়া হয়েছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

বিষয়টিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক দৈনিক অধিকারকে বলেন, দুইজন শিক্ষার্থী করোনা পজিটিভ সংবাদ জানার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। একই সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি।

আরও পড়ুন : নরসিংদীতে আখ চাষে আগ্রহ বাড়ছে কৃষকদের

অন্যদিকে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল জানান, উপজেলায় গত ৪ দিনে চারজন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। শুনেছি, আক্রান্তদের মধ্যে দুইজন শিক্ষার্থীও রয়েছে। উপজেলা আইনশৃঙ্খলা সভায় বিষয়টি অবহিত করেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বস্ত করেছেন এই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড