• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসা ছাত্রীর ইজ্জতের মূল্য ২ লাখ টাকা!

  জাহিরুল মিলন, শার্শা, যশোর

২৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪৪
শার্শা থানা
শার্শা থানা। ছবি : দৈনিক অধিকার

যশোরের শার্শা উপজেলায় একটি হেফজ মাদরাসার ছাত্রীকে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার হরিনাপোতা গ্রামে। পরে গ্রাম্য শালিস বৈঠকে টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এলাকাবাসীরা বলছে, মাদরাসা ছাত্রীর ইজ্জতের মূল্য ২ লাখ টাকা!

এ দিকে, ঘটনাটি নাভারন সার্কেলের এএসপিকে অবগত করানো হলেও কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। তথ্য সংগ্রহের জন্য স্থানীয় সাংবাদিকরা মনিরুলের বাড়িতে গেলে তার ছোট ভাই আতাউর রহমান সাংবাদিকদের কৌশলে একপাশে ডেকে টাকা দিয়ে নিউজ না করার জন্য অনুরোধ জানান এবং হাতে-পায়ে জড়িয়ে ধরেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শার্শা উপজেলার পল্লী হরিনাপোতা গ্রামে মকবুল ইসলামের বাড়িতে একটি অবৈধ আবাসিক মহিলা হেফজ মাদরাসা রয়েছে। সেখানে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে গরিব ছাত্রীরা এসে পড়াশুনা করে। ওই মাদরাসার সাথেই মকবুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম বসবাস করেন এবং সাথে তার একটি গ্রাম্য ডাক্তারখানা রয়েছে। যে কারণে মনিরুলের সাথে মাদরাসার ছাত্রীদের প্রায়ই দেখা-সাক্ষাত হতো।

সেই সুবাদে ভুক্তভোগী ওই মাদরাসা ছাত্রীকে পাশের ঘরে ডেকে নিয়ে শ্লীলতাহানিসহ ধর্ষণচেষ্টা চালায় মনিরুল। এক পর্যায়ে ছাত্রীটির বান্ধবীরা হঠাৎ এসে পড়ায় তাকে ছেড়ে দিতে বাধ্য হয় মনিরুল। পরে ওই ছাত্রী বিষয়টি বাড়িতে ফোন করে তার মায়ের কাছে জানায়। একপর্যায়ে ঘটনা শোনার পর ছাত্রীটির মা ওইদিন সন্ধ্যায় মনিরুলের বাড়িতে যায় এবং মনিরুলকে মারধর করে। পরে লোকলজ্জার ভয়ে মেয়েকে নিয়ে বাড়িতে ফিরে যান তিনি।

এলাকাবাসীরা অভিযোগ করেন, মনিরুল একটি ভদ্র ঘরের সন্তান হলেও সে লম্পট প্রকৃতির ছেলে। এই ঘটনা নতুন নয়। এর আগেও কয়েকবার সে মাদরাসা ছাত্রীদের সাথে এ ধরনের ঘটনা ঘটিয়েছে। লোকলজ্জার ভয়ে তারা কোথাও মুখ খুলতে সাহস পায়নি। এবারও যদি টাকার বিনিময়ে পার পেয়ে যায়, তাহলে আবারও সে এ ধরনের ঘটনা ঘটাবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তারা।

এলাকাবাসীরা জানান, ঘটনার একদিন পরে হরিনাপোতা গ্রামের প্রভাবশালী নেতাদের মাধ্যমে রাতের আধারে গোপন বৈঠকের মাধ্যমে নগদ ২ লাখ টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়।

আরও পড়ুন : সোনারগাঁয়ে শ্রমিকদের বিক্ষোভে পুলিশের বাধা

এসব বিষয় শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খানের দৃষ্টিগোচর করা হলে তিনি দৈনিক অধিকারকে জানান, এ ধরনের কোনো ঘটনার অভিযোগ আমাদের কাছে আসেনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড