• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনাগাজীতে কাউন্সিলর নির্বাচিত হলেন যারা

  ইউসুফ আলী, ব্যুরো প্রধান (ফেনী)

২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪
ফেনী
ছবি : সংগৃহীত

ফেনীর সোনাগাজী আল হেলা কেন্দ্রে সকাল ১০টার দিকে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ছাড়া সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ ১৪ জন ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, তিন ইউনিট র‍্যাব, ৪শ ৬০জন পুলিশ ও ৫শ ৬০ জন আনসার সদস্য ভোটারদের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন।

ভোট কেন্দ্রে অবৈধভাবে প্রভাব বিস্তার অভিযোগে ২৩ জনকে আটক করেছে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

তাদের মধ্যে মোয়াজ্জেম হোসেন আরিফ নামে একজনকে কারাগারে পাঠানো হয়েছে এবং বাকী ২২ জনকে সন্ধ্যায় মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

নির্বাচনে ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে ৫৫৯ ভোট পেয়ে মো. মোস্তফা (পাঞ্জাবী) তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোশারফ হোসেন বাবলু (ডালিম) প্রতিক নিয়ে পেয়েছেন ২১৫ ভোট।

২ নম্বর ওয়ার্ডে ৩৩৭ ভোট পেয়ে হেদায়েত উল্যাহ (উটপাখি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোাহাম্মদ আলী ফরহাদ (ল্যাম্প পোস্ট) প্রতিক নিয়ে পেয়েছেন ২৬৮ ভোট।

৩ নম্বর ওয়ার্ডে ৪০৪ ভোট পেয়ে ইমাম উদ্দিন (পানির বোতল) তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবদুল হালিম সোহেল ভূঞা (উট পাখি) প্রতিক নিয়ে পেয়েছেন ১০৭ ভোট।

৪ নম্বর ওয়ার্ডে ৩৮৩ ভোট পেয়ে বেলায়েত হোসেন বেলাল (উটপাখি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আজগর হোসেন (পাঞ্জাবি) প্রতিক নিয়ে পেয়েছেন ২৫৪ ভোট।

৫ নম্বর ওয়ার্ডে ৮৫৭ ভোট পেয়ে নাছির উদ্দিন রিপন (উটপাখি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাহার উল্যাহ (পাঞ্জাবি) প্রতিক নিয়ে পেয়েছেন ২৬ ভোট।

৬ নম্বর ওয়ার্ডে ৫৬৭ ভোট পেয়ে আইয়ূব আলী খান (উটপাখি)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মহিম উদ্দিন (ডালিম) প্রতিক নিয়ে পেয়েছেন ৩৬০ ভোট।

৭ নম্বর ওয়ার্ডে ৪০৪ ভোট পেয়ে জামাল উদ্দিন নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শেখ আবদুল হালিম মামুন (উটপাখি) প্রতিক নিয়ে পেয়েছেন ৩১৭ ভোট।

৮ নম্বর ওয়ার্ডে ৪১২ ভোট পেয়ে শেখ কলিম উল্যাহ রয়েল (পানির বোতল)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জহির উদ্দিন (উটপাখি) প্রতিক নিয়ে পেয়েছেন ২৪৬ ভোট

৯ নম্বর ওয়ার্ডে ৪৭১ ভোট পেয়ে নাজিম উদ্দিন ভূঞা (পাঞ্জাবি) প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আকবর হোসেন পেয়েছেন ২৮১ ভোট।

অপরদিকে সংরক্ষিত ওয়ার্ডের ১, ২ ও ৩ নম্বর ওযার্ডে মনিহার বেগম আনারস প্রতিক নিয়ে ১৪০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উম্মে ফাতেমা টেলিফোন প্রতিক নিয়ে পেয়েছেন ৫৯৮ ভোট।

এর আগে ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত তাছলিমা আক্তার।

৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে মর্জিনা আক্তার আনারস প্রতিক নিয়ে ১,১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহানা আক্তার (টেলিফোন) প্রতিকে নিয়ে পেয়েছেন ১,১০১ ভোট।

আরও পড়ুন : মঠবাড়িয়ায় শিক্ষকের দোকান ও বসতঘর ভাংচুরের ঘটনায় মামলা

সোনাগাজী উপজেলা নির্বাহী ও রিটার্নিং কর্মকর্তা এম এ জহিরুল হায়াত সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে ভোট গণনা শেষে এ তথ্য নিশ্চিত করেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড