• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে চার ছিনতাইকারীকে পুলিশে সোপর্দ

  সাইদুর রহমান, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ

১৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৮
রূপগঞ্জ থানা
রূপগঞ্জ থানা। ছবি : দৈনিক অধিকার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় চারজন অপহরণ ও ছিনতাইকারীকে গণপিটুনি দিয়ে পুলিশ সোপর্দ করেছে এলাকাবাসী।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গোলাকাইন্দাইল ইউনিয়নের ৫ নম্বর ক্যানেল এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার গোলাকাইন্দাইল ইউনিয়নের ৫ নম্বর ক্যানাল এলাকাটিতে স্থানীয় বাসিন্দার সংখ্যা খুব কম। এখানে চাঁদপুর, কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসে বাড়িঘর নির্মাণ করে বসবাস করেন। গোলাকান্দাইল ৫ নম্বর ক্যানাল এলাকার বাসিন্দাদের জন্য সন্ত্রাসী, চাঁদাবাজ ও ডাকাত অলি বাহিনী এলাকার মূর্তিমান আতঙ্ক। তাদের কারণে সাধারণ মানুষ এলাকায় শান্তিমতো বসবাস করতে পারে না। তারা এলাকায় ডাকাতি, চাঁদাবাজি, অপহরণ, হত্যাসহ অস্ত্রের মহড়ার মতো নানা অপরাধ করে আসছে।

এরমধ্যে অলির বাহিনীর প্রধান অলির নামে রূপগঞ্জ থানায় ডাকাতি, চাঁদাবাজি, অপহরণ, ধর্ষণ, মাদক ও অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ এলাকাটিতে প্রশাসনের নিয়মিত টহল না থাকায় অলি বাহিনীর সদস্যরা দিনের বেলাতেও প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সকাল ৮টার দিকে অলি বাহিনীর চারজন সদস্য গোলাকান্দাইল ৫ নম্বর ক্যানাল এলাকার সন্ত্রাসী লাভলু, ফারুক, বিশাল ও তারেকসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জন মিলে কাজে যাওয়ার সময় ফরহাদ মিয়া (৩৭) নামে এক শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। এ সময় তারা ফরহাদ মিয়াকে স্থানীয় একটি পুরাতন ইটভাটায় নিয়ে আটকে রেখে অমানুষিক নির্যাতন চালায়।

পরে তারা ফরহাদ মিয়ার পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। একপর্যায়ে দুই ঘণ্টা আটকে রাখার পর ১৫ হাজার টাকার বিনিময়ে ফরহাদকে ছেড়ে দেয় সন্ত্রাসীরা। পরে দুপুরে এলাকাবাসী বিষয়টি জানতে পেরে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী লাভলু, ফারুক, বিশাল ও তারেককে গণপিটুনি দিয়ে আহত অবস্থায় পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় পুলিশ তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান। বর্তমানে তারা মুমূর্ষু অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি রয়েছে।

আরও পড়ুন : চাঁদপুরে গৃহবধূকে কুপিয়ে হত্যা

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ দৈনিক অধিকারকে বলেন, কেউ অপরাধ করলে পুলিশ ব্যবস্থা নেবে। আইন কেউ নিজের হাতে তুলে নিতে পারবে না। চার যুবককে আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যারা ওই চার যুবককে মেরেছে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড