• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়তি দামে সার বিক্রির অভিযোগে দোকানে তালা

  এসএম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

০২ সেপ্টেম্বর ২০২১, ১৭:১১
ছবি : দৈনিক অধিকার

ফেনীর পরশুরামে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রির অভিযোগে ডিলারদের দোকান বন্ধ করে দিয়েছেন পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে পরশুরাম বাজারের হাবিব ট্রেডার্স, পরশুরাম বানিজ্য বিতান, আলী আশরাফ, ইউনুস এন্ড ব্রাদার্স, দাউদ এন্ড ব্রাদার্স, মেসার্স আব্দুল খালেক, মেসার্স জামাল উদ্দিনসহ ৭টি অনুমোদিত ডিলারের দোকানে তালা ঝুলিয়ে দেন তিনি।

কৃষকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে পরশুরাম উপজেলার অনুমোদিত ডিলাররা সরকারের নির্ধারিত মূল্যের তোয়াক্কা না করে প্রতি কেজি সারে ৫ থেকে ১০ টাকা এবং বস্তা প্রতি ৩০০ থেকে ৪০০ টাকা বেশি দামে বিক্রি করে যাচ্ছে।

পরশুরাম উপজেলার ৩টি ইউনিয়ন ও পৌর এলাকার অসংখ্য কৃষক চলতি মৌসুমে একাধিকবার পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তার নিকট এ ব্যাপারে অভিযোগ করেও কোনো সুফল না পাওয়ায় ক্ষতিগ্রস্ত ও ক্ষুব্ধ কৃষকরা পৌর মেয়রের কাছে অভিযোগ দেন।

পরশুরাম উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খুরশিদ হাসান জানান, বাড়তি দামে সার বিক্রির অভিযোগ ও বৃহস্পতিবার সকাল থেকে সার দোকান বন্ধ করার বিষয়টি তিনি শুনেছেন।

পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল জানান, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পরশুরাম বাজারের সার ব্যবসায়ীরা সিন্ডিকেট করে সারের কৃত্রিম সংকট দেখিয়ে কৃষকদের বাড়তি দামে সার কিনতে বাধ্য করছে।

আরও পড়ুন : হরিরামপুরে অবাধে চলছে রুইজাতীয় পোনা মাছ নিধন

সরকারের নির্ধারিত দামে বিক্রির প্রতিশ্রুতি না দেওয়া পর্যন্ত দোকান বন্ধ থাকবে বলে তিনি জানান।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড