• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলিয়ারচরে দুই কারখানা সিলগালা ও ২ লাখ টাকা অর্থদণ্ড

  ভৈরব প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০২০, ১২:৩৯
ভ্রাম্যমাণ আদালত
কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা। (ছবি: সংগৃহীত)

কিশোরগঞ্জের কুলিয়ারচরে নকল পণ্য তৈরির দায়ে দুই কারখানা মালিককে ২ লাখ টাকা অর্থদণ্ড ও কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া গ্রামে রেইন ড্রপ ইঞ্জিন পাওয়ার লিকুইড প্রডাক্ট ফ্যাক্টরি ও পৌর সদর বড়খারচর মহল্লায় সফুরা আফরোজ কেমিক্যাল এন্ড ট্রেড ইন্টারন্যাশনাল কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সহকারী পুলিশ সুপার স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা দিনব্যাপী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল পণ্য জব্দ করে। কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী অসত্য ও মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করার অপরাধে কারখানার দুই মালিককে নগদ ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া ৭ হাজার লিটারেরও বেশি জব্দকৃত ব্যাটারির পানি ও গাড়ির রেগুলেটর ব্যবহৃত রঙিন পানি ধ্বংস করে কারখানা দুটি সিলগালা করা হয়েছে।

ভৈরব র‌্যাব ক্যাম্পের সহকারি পুলিশ সুপার বেলায়েত হোসেইন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি তারা ভলভো, নাভানা, আলমাক্স, হ্যামকো, রেইন ড্রপ, ম্যাগনেটিক পাওয়ার, এইচ পাওয়ার এর মতো নামীদামী প্রতিষ্ঠানের স্টিকার ও লোগো হুবহু নকল করে পণ্য তৈরি ও ব্যাটারির পানি ও গাড়ির রেগুলেটর ব্যবহারের রঙিন পানি বাজারজাত করছিল।

আরও পড়ুন : ছেলের মতো দুর্ঘটনায় চলে গেলেন শিক্ষক বাবাও

এ খবর পেয়ে র‌্যাব সদস্যদের নিয়ে অভিযান চালিয়ে দক্ষিণ সালুয়া গ্রামে ও পৌরশহরের বড়খারচর মহল্লায় রেইন ড্রপ ইঞ্জিন পাওয়ার লিকুইড প্রডাক্ট ফ্যাক্টরি ও পৌর সফুরা আফরোজ কেমিক্যাল এন্ড ট্রেড ইন্টারন্যাশনাল নামে দুটি কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড দিয়েছে ও জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড