• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুক না পেয়ে স্ত্রীকে গরম খুন্তি ও সিগারেটের ছ্যাঁকা দেয়ার অভিযোগ

  গাইবান্ধা প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:২৭
পীরগঞ্জ
হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ শিউলী

যৌতুক না পেয়ে শিউলি বেগম (২২) নামে এক গৃহবধূকে ঘরে আটকে রেখে লোহার গরম খুন্তি ও সিগারেটে ছ্যাঁকা দিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে রংপুরের পীরগঞ্জের পাষণ্ড স্বামী বিপুল মিয়া ও তার শশুর-শাশুড়ির বিরুদ্ধে। এ ঘটনায় খানায় লিখিত অভিযোগ হলেও এখনো অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

খবর পেয়ে ঘটনার একদিন পর মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে গৃহবধূর স্বজনরা স্থানীয়দের সহায়তায় শিউলিকে উদ্ধার করে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এরআগে, রবিবার রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার জাহাঙ্গীরাবাদ ইউনিয়নের মোজাফরপুর গ্রামে স্বামী বাড়িতে শিউলিকে নির্যাতনের ঘটনা ঘটে।

নির্যাতিত গৃহবধূ শিউলি বেগমের বাড়ি সাদুল্লাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের উত্তর ফরিদপুর গ্রামে। শিউলি ওই গ্রামের মৃত্যু ফেরদৌস মিয়ার মেয়ে।

হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ শিউলী বেগম দৈনিক অধিকারকে জানান, তিন বছর আগে বিয়ের সময় স্বামী বিপুলকে নগদ দুই লাখ টাকাসহ আসবাবপত্র দেয় তার বাবা-মা। এরপর যৌতুকলোভী স্বামী বিপুল মিয়া কিছুদিন ধরে আবারও তার কাছে যৌতুকের টাকা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারায় স্বামী বিপুল ও তার বাবা-মা প্রায়ই তাকে মানসিক ও শারীরিক নির্যাতন চালায়। এক পর্যায়ে গত রবিবার রাতে তাকে বেধরক মারধর করে স্বামী বিপুল মিয়া। শুধু তাই নয়, লোহার গরম খুন্তি এবং জ্বলন্ত সিগারেটের আগুন দিয়ে তার দুই হাত ও দুই পাসহ শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দেয় স্বামী বিপুল ও তার শশুর-শাশুড়ি। এক পর্যায়ে জ্ঞান হারালে তাকে ঘরের মধ্যে আটকে রাখা হয় বলেও অভিযোগ শিউলি বেগমের।

নির্যাতিত শিউলির স্বজনদের অভিযোগ, বিয়ের পর থেকেই যৌতুকের টাকাসহ নানা বিষয় নিয়ে বিপুল ও শিউলির মধ্যে দাম্পত্য কলহ চলছিল। বিভিন্ন সময় শিউলির স্বামী ও শশুর-শাশুড়ি তাকে মারধর করতো। সর্বশেষ ২০ সেপ্টেম্বর রাতে মারধরের পর শিউলির হাত-পা ও শরীরের বিভিন্ন স্থানে সিগারেট দিয়ে আগুনে ছ্যাঁকা দেয় স্বামীসহ শশুর-শাশুড়ি। এতে শিউলি গুরুত্বর অসুস্থ হলেও তার চিকিৎসা না করে বাড়িতে আটকে রাখেন স্বামী বিপুল মিয়া। পরে ঘটনার একদিন পর লোকমুখে খবর পেয়ে শিউলিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

শিউলির মা রাবেয়া বেগম দৈনিক অধিকারকে জানান, তার মেয়েকে দীর্ঘদিন ধরে নির্যাতন করে আসছে স্বামী বিপুল মিয়াসহ তার বাবা-মা। যৌতুক না পেয়ে তার মেয়েকে মারধরের পর গরম খুন্তি ও সিগারেটের ছ্যাঁকা দেয়া হয়েছে। এ ঘটনায় স্বামী বিপুলসহ তার বাবা-মাকে আসামি করে পীরগঞ্জ থানায় মামলার জন্য লিখিত এজাহার করা হয়েছে। কিন্তু ঘটনার তিনদিনেও অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করেনি পুলিশ। তবে ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্ত শাস্তির দাবি জানান স্বজনরা।

এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডের দায়িত্বরত নার্স মো. আবু তাহের দৈনিক অধিকারকে জানান, নির্যাতিত গৃহবধূকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। ভর্তির পর থেকে এখন তার অবস্থা অনেকটাই উন্নতি হয়েছে। তবে সিগারেটে পোড়া ঘাগুলো শুকাতে একটু সময় লাগবে।

আরও পড়ুন : সেন্টমার্টিনে আটকা পড়েছেন শতাধিক পর্যটক!

গৃহবধূকে নির্যাতনের ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করীম দৈনিক অধিকারকে জানান, অভিযোগের বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে দ্রুত মামলা দায়ের করাসহ আসামিদের গ্রেফতার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড