• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে রিজেন্ট সাহেদের বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০২০, ২০:৪১
আদালত
আদালত (প্রতীকী ছবি)

রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিমের বিরুদ্ধে ৩ লাখ টাকার চেক জালিয়াতির অভিযোগে মুন্সীগঞ্জ আদালতে মামলা হয়েছে। পরে আদালত মামলাটি আমলে নিয়ে সাহেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যুর আদেশ দিয়েছেন।

রবিবার (২০ সেপ্টেম্বর) মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে সিআর মামলাটি দায়ের করেন বালু ব্যবসায়ী হুমায়ূন কবির। পরে আদালতের বিচারক আরফাতুল রাকিব মামলাটি আমলে নিয়ে এই গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আব্দুল্লাহপুর এলাকার মৃত আবুবক্কর চোকদারের ছেলে মো. হুমাইন কবির ওরফে শোভন চোকদার দীর্ঘদিন ধরে ঢাকার মিরপুর-১২ এলাকার ‘পিয়াংকা হাউজিংয়ে’ ব্যবসা করে আসছিলেন। ওই প্রতিষ্ঠানে সাহেদ বালু কিনতে গেলে হুমায়ূন কবির শোভনের সাথে তার পরিচয় হয়। সাহেদ ওই বালু ব্যবসায়ীর কাছ থেকে ১২ লাখ ৫৭ হাজার ৮১৬ টাকার বালু কিনে ওই ব্যবসায়ীকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেন। বাকি টাকা পরে দেওয়ার কথা বলে আসামি তার নিজ নামীয় প্রাইম বাংকের ২ লাখ টাকার একটি চেক গত ৩ জুলাই এবং এরপর একই অ্যাকাউন্টের আরও একটি ১ লাখ টাকার চেক দেন। পরে ওই বালু ব্যবসায়ী চেক দুটির টাকা উত্তোলনের জন্য নিজ নামের জনতা ব্যাংক টঙ্গীবাড়ী আব্দুল্লাহপুর শাখায় জমা দিলে সাহেদের অ্যাকাউন্টে টাকা না থাকায় চেক ডিসঅনার করে ফেরত দেওয়া হয়। এরপর ওই ব্যবসায়ী মুন্সীগঞ্জ আদালতে চেক ডিসঅনারের বিষয়ে মামলা করলে আদালত এই গ্রেপ্তারি পরোয়ানা ইস্যুর আদেশ দেন।

এ বিষয়ে সোমবার (২১ সেপ্টেম্বর) মামলার বাদী শোভন চোকদার জানান, ‘প্রায় ১ বছর আগে সাহেদকে আমি ট্রাকে ভরে তার কথামতো তিনটি প্রতিষ্ঠানে প্রায় সাড়ে ১২ লাখ টাকার বালু দেই। সে আমাকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা ও ৩ লাখ টাকার চেক দেয় এবং সেই সময় বাকি টাকা পরে দিবে বলে জানায়।’

আরও পড়ুন : রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ভারতীয় শ্রমিকের লাশ উদ্ধার

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নিখিল চন্দ্র মল্লিক দৈনিক অধিকারকে জানান, ‘আসামি সাহেদ করিম আমার মোয়াক্কেল মো. হুমাইন কবির ওরফে শোভন চোকদারের নিকট হতে ১২ লাখ ৫৭ হাজার ৮১৬ টাকার বালু ক্রয় করে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা দিয়ে বাকি টাকা নিজ নামের ৩ লাখ টাকার দুটি চেক দেয়। পরে আমার মোয়াক্কেল তার নিজ নামের ব্যাংক হিসাবে জমা দিলে ব্যাংক কর্তৃপক্ষ সাহেদের অ্যাকাউন্টে টাকা না থাকায় চেক দুটি ডিসঅনার করে ফেরত দেয়। পরে উকিল নোটিশ দিলেও আসামি টাকা ফেরত না দেওয়ায় রবিবার আদালতে মামলা করি। এরপর আদালত সাহেদের গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দিয়েছেন।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড