• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ভারতীয় শ্রমিকের লাশ উদ্ধার

  বাগেরহাট প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪১
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ভারতীয় শ্রমিকের লাশ উদ্ধার (ছবি : সংগৃহীত)

বাগেরহাটের রামপালে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে প্রভাত কুমার সিং (৩৭) নামে এক ভারতীয় শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে একটি বাঁশের সাঁকোর সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে রামপাল থানা পুলিশ।

প্রভাত কুমার সিং ভারতের বিহার-পাঞ্জাব এলাকার গুরুদাসপুর থানার বহমনি গ্রামের জনক কুমার সিংয়ের ছেলে। তার পাসপোর্ট নাম্বার আরএস- ৫২১০৭৪০।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম দৈনিক অধিকারকে বলেন, রবিবার (২০ সেপ্টেম্বর) রাত পৌনে ১২টার দিকে প্রভাত সিং বন্ধুদের সাথে কলোনির সামনে কথা বলছিল। হঠাৎ একটা ফোন আসলে প্রভাত কুমার সিং ফোন রিসিভ করে কথা বলতে বলতে সামনে দিকে চলে যায়। এরপর অন্য শ্রমিকরা ব্যারাকে ঘুমিয়ে পড়ে। পরে সকালে ঘুম থেকে উঠে প্রভাতকে দেখতে না পেয়ে চারদিকে খোঁজাখুঁজি শুরু করেন অন্য শ্রমিকরা। এক পর্যায়ে ব্যারাকের অদূরে একটি বাঁশের সাঁকোর সাথে প্রভাত সিংয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পায় শ্রমিকরা।

তিনি বলেন, ‘ইনডোয়েন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক হিসেবে ১৮ আগস্ট তাপবিদ্যুৎ কেন্দ্রে আসেন। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে সে বিষয়টি আমরা জানতে পারিনি।’

আরও পড়ুন : নবজাতক চুরির দায়ে মা-মেয়ে গ্রেপ্তার

বিষয়টি নিশ্চিত করে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনজুরুল আলম দৈনিক অধিকারকে জানান, খবর পেয়ে আমরা প্রভাত কুমার সিংয়ের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছি। ময়না তদন্ত শেষে লাশ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের হিমাগারে রাখা হবে।

তিনি বলেন, এ ব্যাপারে ভারতীয় দূতাবাসের সাথে যোগাযোগ করে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় রামপাল থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড