• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে নতুন করে করোনার থাবায় ১৫ জন, আক্রান্ত ১৪৮৭

  জামালপুর প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০২০, ০০:১১
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে ৩৫ বিজিবির এক স্বাস্থ্যকর্মী ও বেসরকারি প্রতিষ্ঠান মতিয়ারা পাওয়ার প্লান্টের চারজন চাকরিজীবীসহ মোট ১৫ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ১৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ১৩ জন, ইসলামপুরে একজন ও মেলান্দহে আরও একজন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জামালপুর সিভিল সার্জন ডা, প্রনয় কান্তি দাস দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৮৭ জনে।

এখন পর্যন্ত জেলায় ৩৯ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৬ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যেই এই মরণব্যাধির বিষাক্ত ছোবলে জেলায় ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩০৫ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জনকে।

আরও পড়ুন : কাপ্তাইয়ে পানিতে ডুবে একদিনে তিনজনের মৃত্যু

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭৩৩ জন, মেলান্দহে ১১৯, মাদারগঞ্জে ৮৫, ইসলামপুরে ১৯০, সরিষাবাড়ীতে ১৭৪, দেওয়ানগঞ্জে ৫৫ এবং বকশিগঞ্জে ১৩১ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড