• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনকিলাবের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা, সমন জারি

  মাদারীপুর প্রতিনিধি

৩১ আগস্ট ২০২০, ২১:৫৩
মামলার কপি
ইনকিলাবের সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা, সমন জারি (ছবি : দৈনিক অধিকার)

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের মেয়েকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে ইনকিলাবের সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে।

মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার (৩১ আগস্ট) দুপুরে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ তিনজনের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। আদালতে মামলাটি দায়ের করেন মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার।

মামলার অন্য আসামিরা হলেন- কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের ও কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তবে তার এজাহারে নাম উল্লেখ করা হয়নি।

এ দিকে, আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলাটি গ্রহণ করে আসামিদের প্রতি সমন জারি করেছে। একই সঙ্গে আগামী ২৭ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনা ভাইরাসের কারণে তিনি আর যেতে পারেননি। গত ২৬ জুলাই বিমানে ইংল্যান্ড যাওয়ার কথা ছিল তার। এর দুইদিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আইসোলেশন সেন্টারে করোনা ভাইরাস পরীক্ষা করান তিনি। একদিন পর তার করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে আসে। কিন্তু ইমিগ্রেশনে যাচাইয়ের সময় অনলাইনে তাকে করোনা ভাইরাস পজিটিভ হিসেবে দেখানো হয়।

এর পরিপ্রেক্ষিতে গত ২৭ জুলাই শাজাহান খান স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে এই ঘটনার ব্যাখ্যা চান। পরে সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়। যার জন্য শাজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এরপরও এ এম এম বাহাউদ্দীন ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে এই ঘটনাকে কেন্দ্র করে শাজাহান খানকে নিয়ে অসত্য তথ্য লেখেন। পত্রিকাটি শাজাহান খানের বিরুদ্ধে ‘করোনাভাইরাস সনদ জালিয়াতির’ অভিযোগ তোলেন। এর পরিপ্রেক্ষিতে এই মামলা করেন শাজাহান খানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার।

আরও পড়ুন : সড়কে ৫ যাত্রী নিহত, পলাতক বাসচালক গ্রেপ্তার

মামলার বাদী ও মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার দৈনিক অধিকারকে বলেন, ‘মাদারীপুরের গৌরব সাবেক নৌ-মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও মাদারীপুর ২ আসন থেকে ৭ বার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এবং তার মেয়ের করোনা রিপোর্ট নিয়ে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে অসত্য তথ্য লেখেন। আমাদের শ্রদ্ধেয় এমপি মহোদয় ও তার মেয়েকে নিয়ে মানহানিকর তথ্য প্রকাশ করে হেয় প্রতিপন্ন করার জন্য আমরা ক্ষুব্ধ হয়েছি। এ জন্য মামলাটি দায়ের করেছি। আমরা আশা করি বিজ্ঞ আদালতে ন্যায়বিচার পাব।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড