• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে এক উপসচিবসহ নতুন শনাক্ত ১০

  সারাদেশ ডেস্ক

৩০ আগস্ট ২০২০, ০৯:৪৩
জামালপুর
ছবি: সংগৃহীত

নতুন করে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের উপসচিব মো.কুরবান আলী ও জামালপুর র‌্যাব১৪এর দুই সদস্য সহ ১০জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সম্প্রতি ওই উপসচিব তিনদিনের ছুটিতে জামালপুরের বোষপাড়া এলাকায় গ্রামের বাড়িতে আসলে শনিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১০জনের করোনা পজিটিভ ধরা পরে।

শনিবার(২৯আগস্ট) রাতে ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৬, সরিষাবাড়ীতে ১, ইসলামপুরে ১, মেলান্দহে ১, বকশিগঞ্জে ১জন।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় ১০ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩২৮জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এখন পর্যন্ত ৩৫ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৬জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৫জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণের সংখ্যা২১জনে।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন১০৫৩ জন।উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩০জনকে।

আরও পড়ুন : এবার হাজারো মানুষের যাতায়াতের দুঃখ ঘুচবে

এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৬৪৩, মেলান্দহে ১০৭, মাদারগঞ্জে ৭৫, ইসলামপুরে ১৮০, সরিষাবাড়ীতে ১৫৩, দেওয়ানগঞ্জে ৪৯, বকশিগঞ্জে ১২৩ জন ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড