• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশের পর মুন্সীগঞ্জে যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধে অভিযান

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৭ আগস্ট ২০২০, ১২:২৭
মুন্সীগঞ্জ
গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধ করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নীতিমালা লঙ্ঘন করে মুন্সীগঞ্জ জেলায় যত্রতত্র বিক্রি হচ্ছে তরলীকৃত পেট্রোলিয়াম (এলপি) গ্যাসের সিলিন্ডার। জেলার বিভিন্ন এলাকায় ওষুধের দোকান, বিপণী বিতান, মুদির দোকান, ক্রোকারিজের দোকানসহ বিভিন্ন ধরনের দোকানে অবৈধভাবে এসব এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি হচ্ছে।

এ নিয়ে গত ১৪ আগস্ট দৈনিক অধিকারের অনলাইন ভার্সনে ’মুন্সীগঞ্জে যত্রতত্র গ্যাসের সিলিন্ডার বিক্রি’ এই শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর মুন্সীগঞ্জের অবৈধভাবে যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধ করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত একাধিক অভিযান চালিয়েছেন।

মঙ্গলবার (২৫ আগস্ট) বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রয়কারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত। অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি ও মজুদ করার দায়ে এ দিন ২৯ মামলায় ৭৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানাযায়, মঙ্গলবার বিকাল থেকে রাত পর্যন্ত সদর উপজেলার রিকাবি বাজার, মুন্সীরহাট, দেওভোগ, গণকপাড়া, সরদারপাড়া, সিপাহিপাড়া, হাতিমারা, পাইকপাড়া, মুক্তাপুর, নয়াগাঁও ও মিরকাদিম এলাকায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এছাড়া বাকি ৫টি উপজেলায় উপজেলা প্রশাসন অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধে অভিযান পরিচালনা করেন। সবমিলিয়ে এ দিন ভ্রাম্যমাণ আদালতের ৭টি অভিযান পরিচালনার মাধ্যমে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রয় ও মজুদ করায় ২৯ মামলায় ৭৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : মুন্সীগঞ্জে যত্রতত্র গ্যাসের সিলিন্ডার বিক্রি

এ বিষয়ে জেলা প্রশাসক মো.মনিরুজ্জামান বলেন, যারা অবৈধভাবে যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন তাদের বিরুদ্ধে অভিযান চলছে। ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে। এভাবে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি করা শূন্যের কোঠায় আনার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড