• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের বিরুদ্ধে তরুণীর ধর্ষণ মামলা

  বরিশাল প্রতিনিধি

২৫ আগস্ট ২০২০, ২১:৫৫
অভিযুক্ত
অভিযুক্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক মনির (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন এক তরুণী (২১)।

মঙ্গলবার (২৫ আগস্ট) বরিশাল নারী শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালে অভিযোগটি দায়ের করা হয়।

ওই তরুণীর আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ দৈনিক অধিকারকে জানান, বিচারক আবু শামীম আজাদ অভিযোগ আমলে নিয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ৪ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। ওই সময়ের মধ্যেই পুলিশকে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে বলে জানিয়েছেন আইনজীবী আবুল কালাম আজাদ।

মামলায় ওই তরুণী অভিযোগ করেন, এমদাদুল হক মনির এর আগের মেয়াদে উপজেলা ভাইস চেয়ারম্যান ছিলেন। তখন তার সঙ্গে ওই তরুণীর পরিচয় হয়। চাকরি দেওয়া ও বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এমদাদুল হক মনির। এরপর ২০১৭ সালের ৩ এপ্রিল থেকে চলতি বছরের ১ আগস্ট পর্যন্ত প্রায় সাড়ে ৩ বছর বরিশাল নগরী এবং কাঁঠালিয়ার বিভিন্ন বাসায় একত্রে রাতযাপন করেন তারা।

একপর্যায়ে বিয়ের জন্য চাপ দিলে মনির কিছু কাগজপত্রে ওই তরুণীর স্বাক্ষর নিয়ে বলে তাদের বিয়ে হয়ে গেছে। তবে ওই কাগজপত্র অভিযোগকারী তরুণীকে দেওয়া হয়নি। সম্প্রতি বিয়ের কাগজপত্র দাবি করলে চেয়ারম্যান মনির নানা তালবাহানা শুরু করেন। এ নিয়ে সর্বশেষ গত ১৯ আগস্ট বরিশাল নগরীর এক আইনজীবীর চেম্বারে সালিশও হয়। এতে সুরাহা না হওয়ায় মঙ্গলবার ওই তরুণী উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

আরও পড়ুন : প্রতিবাদ করায় স্কুলছাত্রের আঙুল কেটে নিল মাদক কারবারিরা

মামলা প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনির দৈনিক অধিকারকে বলেন, তিনি সাংবাদিকাদের মাধ্যমে সবেমাত্র মামলার খবর জেনেছেন। আপাতত এ বিষয়ে কিছু বলতে পারবেন না। তবে অভিযোগকারী ওই তরুণী তার পরিচিত কিনা জানতে চাইলে এমদাদুল হক মনির বলেন, ‘চেয়ারম্যান হিসাবে উপজেলার অনেক নারীকেই চিনি।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড