• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবাদ করায় স্কুলছাত্রের আঙুল কেটে নিল মাদক কারবারিরা

  কালিয়াকৈর প্রতিনিধি, গাজীপুর

২৫ আগস্ট ২০২০, ১৭:০৫
স্কুলছাত্র
আহত স্কুলছাত্র সাজিদুল ইসলাম পরান (ছবি : দৈনিক অধিকার)

মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় এক স্কুলছাত্রের হাতের দুটি আঙুল কেটে ফেলেছে স্থানীয় মাদক কারবারিরা। এ ঘটনায় এক মাদক কারবারিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে আটক ওই মাদক কারবারিকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার ধোপাচালা এলাকায় দা, চাপাতি, লাঠি ও রড নিয়ে স্কুলছাত্র সাজিদুলের ওপর হামলা চালায় মাদক কারবারিরা। পরে রাতে সাজিদুল বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করে।

আহত সাজিদুল ইসলাম পরান (১৬) কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। সে স্থানীয় একটি স্কুলের এসএসসি পরীক্ষার্থী।

এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ধোপাচালা ও রাখালিয়াচালা এলাকার নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ বেশকিছু মাদক কারবারি ওই এলাকাসহ বিভিন্ন এলাকায় মাদক কারবার করে আসছে। ফলে অলিতে-গলিতে হাত বাড়ালে খুব সহজেই মিলছে বিভিন্ন মাদকদ্রব্য। এতে মাদকাসক্ত হয়ে পড়ছে এসব এলাকার শিশু শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এতে অতিষ্ঠ হয়ে বছরখানেক আগে পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে একটি মাদকবিরোধী সভা করেন স্থানীয় লোকজন। ওই সভায় মাদকবিরোধী একটি কমিটিও করা হয়। পরে তাদের সহযোগিতায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে পুলিশ। এতে ক্ষিপ্ত হন ওই মাদক কারবারিরা। এরই জের ধরে সোমবার দুপুরে উপজেলার ধোপাচালা এলাকায় দা, চাপাতি, লাঠি, রড নিয়ে স্কুলছাত্র সাজিদুলের উপর হামলা চালায় মাদক কারবারি নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ আরও ৩ থেকে ৪ জন। ওই হামলায় এলোপাতাড়ি পিটিয়ে জখম করা হয় তাকে। একই সময় কুপিয়ে সাজিদুলের বাম হাতের দুটি আঙুল কেটে বিচ্ছিন্ন করে ফেলে মাদক কারবারিরা। এতে তার আরও দুটি আঙুলের অর্ধেক অংশ কেটে যায়।

এ ঘটনায় সাজিদুল মাটিতে লুটিয়ে পড়লে তার প্যান্টের পকেটে থাকা ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট লুট করে নিয়ে যায় মাদক কারবারিরা। একপর্যায়ে তার আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে মাদক কারবারিরা তাকে খুনের হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে প্রথমে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় আহত সাজিদুল ইসলাম পরান বাদী হয়ে সোমবার রাতে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরে নিরব হোসেন নামে এক মাদক কারবারিকে রাতেই আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গ্রেপ্তার নিরব উপজেলার ধোপাচালা এলাকার আব্দুল সাত্তারের ছেলে।

আরও পড়ুন : করোনার উপসর্গে সাতক্ষীরায় বৃদ্ধসহ দুইজনের মৃত্যু

ঘটনার সত্যতা স্বীকার করে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী দৈনিক অধিকারকে জানান, এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া এ ঘটনায় জড়িত এক আসামিকে গ্রেপ্তারের পর গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তবে বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড