• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাগঞ্জে জোয়ারের প্লাবিত বিভিন্ন গ্রাম, দুর্ভোগে মানুষ

  মির্জাগঞ্জ, পটুয়াখালী

২২ আগস্ট ২০২০, ১২:৪৭
পটুয়াখালী
সুবিদখালী বাজারসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো পানিতে প্লাবিত (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালীর মির্জাগঞ্জে পূর্ণিমার প্রভাবে পায়রা ও শ্রীমন্ত নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে বৃদ্ধি পেলে সুবিদখালী বাজারসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো পানিতে প্লাবিত হয়েছে। শনিবার(২২ আগস্ট) সকাল সাড়ে নয়টা থেকে দেড়টা পর্যন্ত এ জোয়ারের পানি প্রবাহিত হয়।

নদীতে জোয়ারের পানি ৪-৫ ফুট উঁচুতে প্রবাহিত হচ্ছে। তলিয়ে গেছে পায়রাকুঞ্জ ফেরিঘাটের পন্টুনের গ্যাংওয়ে। এতে ভোগান্তিতে পড়ে হাজারও যাত্রী। জীবনের ঝুঁকি নিয়ে ফেরীতে উঠতে হচ্ছে নৌকায় করে। আবার এতে তাদেরকে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। পিপড়াখালী বেড়িঁবাধের বাইরে বসবাসরত ১৫টি পরিবার প্রতিদিন দু’বার করে জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে। তারা ‘ভাটায় রাঁধে জোয়ারের খায়’ এমন অবস্থা ওইসব পরিবারের বলে জানান পিপড়াখালী গ্রামের মোঃ আসাদ। শ্রীমন্তনদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুবিদখালী বাজারে বাজার করতে আসা লোকজনদের ভোগান্তির যেন শেষ নেই। বাজার প্লাবিত হওয়ায় ক্রেতা ও বিক্রেতা উভয়ই ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

পায়রা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নদীবেষ্টিত মির্জাগঞ্জ ইউনিয়নের সুন্দ্রা কালিকাপুর, ভিকাখালী, রামপুর, পিপড়াখালী, কপালভেড়া এবং দেউলী সুবিদখালী ইউনিয়নের গোলখালী, মেহেন্দীয়াবাদ, চরখালী, রাণীপুর, কাঁকড়াবুনিয়া ইউনিয়নের ভয়াং ও কাকড়াবুনিয়া গ্রামের মানুষ আতঙ্কের মধ্যে আছে। জোয়ারের পানিতে এসব অ লের বেড়িবাঁধ ছুঁই ছুঁই পানি উঠেছে। তবে ঘূর্ণিঝড় আম্ফানে বিধ্বস্থা এসব বাঁধ নতুন করে নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন : কুড়িগ্রামে ৪৩০ ভাঙন কবলিত পরিবারকে সহায়তা

উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন বলেন, সুবিদখালী বাজারে শ্রীমন্তনদীর পানি যাতে না উঠতে পারে ও পথচারীদের যাতে ভোগান্তি না হয় সে ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সাথে আলাপ করে এবং আমি সরেজমিনে পরিদর্শন করে এর ব্যবস্থা গ্রহণ করবো। এ ছাড়াও উপজেলার সুবিদখালী বাজার ও মহাসড়কের পাশে সুষ্ঠু ড্রেনেন্সে ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। যাতে জলাবদ্ধতা দেখা না দেয় সে লক্ষে আমাদের কাজ চলছে। আশা করছি কাজ অতিশীঘ্রই শুরু করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড