• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

'মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ টেকসই করতে হবে'

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৩ আগস্ট ২০২০, ১০:১৫
মুন্সীগঞ্জ
মুন্সীগঞ্জ লঞ্চঘাটে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলছেন, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাধ সংস্কার করা প্রয়োজন। সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে এবারের বর্ষায় রক্ষা হলেও আগামী বর্ষায় যেন জিও ব্যাগ ফেলা না লাগে। শহর রক্ষা বাঁধকে টেকসই করতে হবে। ২৫-৩০ বছরের মধ্যে যাতে কোন সমস্যা না হয় বাঁধের এর জন্য টেকনিক্যাল কমিটি গঠন করা হবে। সাত দিনের মধ্যে এই কমিটি গঠন করা হবে। এক্সপার্ট প্রকৌশলী, প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিরা এখানে টেকসই বাঁধের জন্য কাজ করবেন। বর্ষার আগেই এটি সম্পন্ন করার পরিকল্পনা।

বুধবার (১২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মুন্সীগঞ্জ লঞ্চঘাটে সাংবাদিকদের উপমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, গজারিয়ায় এক কিলোমিটারের বেশি স্থায়ী বাঁধ ১৫-১৬ কোটি টাকা ব্যয়ে করা হবে। মুন্সীগঞ্জ জেলায় ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। শহর রক্ষা বাঁধটির জন্য এক কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু এই টাকায় হবে না, যা বৃদ্ধি করা হবে। স্থায়ী প্রকল্প পর্যায়ক্রমিক ভাবে সব উপজেলায় বাস্তবায়ন হবে।

আরও পড়ুন : ৯৯৬ কোটি টাকা ব্যয়ে মনু নদীর উন্নয়নমূলক কাজ শুরু হবে

এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আফসার উদ্দিন ভূইয়া আফসু, জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল মৃধা প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড