• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৬ কোটি টাকা ব্যয়ে মনু নদীর উন্নয়নমূলক কাজ শুরু হবে

  এস আর অনি চৌধুরী, কুলাউড়া

১৩ আগস্ট ২০২০, ০০:১৪
কুলাউড়া
বৃক্ষরোপণ কর্মসূচি

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, খুব শীগ্রই ৯৯৬ কোটি টাকা ব্যয়ে মনু নদীর ভাঙন বাধের স্থায়ী প্রতিরক্ষামূলক কাজ, চর অপসারণ-ফ্লাড ওয়াল নির্মাণ কাজ এবং ডেল্টা প্ল্যানের অংশ হিসেবে নতুন করে প্রতি উপজেলায় ৫ টি করে নতুন খাল খনন কাজ আগামী ডিসেম্বরের মধ্যে শুরু করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবর্ষ উপলক্ষে পানি সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ১০ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১২ আগস্ট) কুলাউড়া উপজেলার ফানাই নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধনীতে তিনি এ কথা বলেন।

সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আরও বলেন, অতীতের যে কোন সময় থেকে পানি সম্পদ মন্ত্রণালয়ের কাজে জবাবদিহিতা ও স্বচ্ছতা বৃদ্ধি পেয়েছে এবং আগামী প্রতিটি কাজ কেন্দ্রীয় ভাবে সিসি টিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে।

বৃক্ষরোপণ কর্মসূচীর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস.এম.শহিদুল ইসলাম, মৌলভীবাজার পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী, উপ-বিভাগীয় প্রকৌশলী খালিদ বিন অলীদ, মো.খোরশেদ আলম, মো. মোখলেছুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, পৌর মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান, পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী মো. আবদুল কাদের ও সরওয়ার আলম চৌধুরী, ব্রাহ্মণবাজার ইউপি চেয়ারম্যান মো.মমদুদ হোসেনসহ স্থানীয় এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরও পড়ুন : কুলাউড়ায় পুলিশ কর্মকর্তাসহ নতুন শনাক্ত ৬, আক্রান্ত ২০০ ছুঁই ছুঁই

নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী জানান, বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে বাপাউবো মৌলভীবাজার এর মাধ্যমে বিভিন্ন উপজেলার নদীর তীরে প্রায় ২৮ হাজার বৃক্ষরোপণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড