• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৪ ঘণ্টায় জামালপুরে স্বাস্থ্যকর্মীসহ ১৯ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

১৩ আগস্ট ২০২০, ০০:৪৬
করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় জামালপুরে স্বাস্থ্যকর্মীসহ ১৯ জনের করোনা শনাক্ত (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে জামালপুর সদর হাসপাতালের এক নারী স্বাস্থ্য সহকারীসহ ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (১২ আগস্ট) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ১৯ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে।

জেলায় নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭ জন, বকশিগঞ্জে ৯, সরিষাবাড়ীতে ২ ও মেলান্দহে একজন রয়েছেন।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১২০ জন।

জামালপুরে এখন পর্যন্ত ৩৩ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯০ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৩ জন বেসরকারি স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে। এরই মধ্যে এই মরণব্যাধির বিষাক্ত ছোবলে আক্রান্ত হয়ে মারা গেছে ১৯ জন। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩০ জন। একই সঙ্গে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২০ জনকে।

আরও পড়ুন : যন্ত্রণায় স্ত্রী করেছেন আত্মহত্যা, ভিটেবাড়ি হারিয়ে পালিয়ে বেড়াচ্ছেন শিক্ষক

জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৪৯৬, মেলান্দহে ১০২, মাদারগঞ্জে ৬২, ইসলামপুরে ১৬০, সরিষাবাড়ীতে ১৩১, দেওয়ানগঞ্জে ৪৮ এবং বকশিগঞ্জে ১০৪ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড