• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১২ আগস্ট ২০২০, ২২:৩৩
ক্লিনিক
ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ (ছবি : সংগৃহীত)

চিকিৎসকের ভুল চিকিৎসায় মুন্সীগঞ্জ শহরের ‘সততা ক্লিনিকে’ সুলতানা রাজিয়া (৩৮) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

নিহত সুলতানা রাজিয়া মুন্সীগঞ্জ পৌরসভার বড় বাজার এলাকার মিন্টু খাঁনের স্ত্রী।

এ ঘটনায় রোগীর স্বামী বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে বুধবার (১২ আগস্ট) জানিয়েছেন নিহতের ভাই শফিকুল ইসলাম শরিফ।

এর আগে মঙ্গলবার (১১ আগস্ট) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। পরে বুধবার সকালে নিহতের মরদেহ দাফন করা হয়।

রোগীর বড় ভাই শফিকুল ইসলাম শরিফ দৈনিক অধিকারকে জানান, গত ৫ আগস্ট সততা ক্লিনিকে নিহত সুলতানা রাজীয়ার জরায়ুতে টিউমারের অপারেশন করা হয়। ওই অপারেশনটি করেন ক্লিনিকের চিকিৎসক ডা. মো. এনামুল হক। তিনি অপারশেন করতে ১৯ হাজার টাকা ফি নেন। কিন্ত ভুল অপারেশনের ফলে রোগীর ক্ষতস্থান দিয়ে নিয়মিত রক্তপাত হতে থাকে। একপর্যায় জরায়ুর অপারেশনের ক্ষতস্থানটি ইনফেকশন হয়ে পরলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা রোগীকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পরার্মশ দেন।

পরে ঢামেক হাসাপাতালের জরুরি বিভাগে পুনরায় গত ১০ আগস্ট অপারেশন করা হয়। কিন্তু তীব্র যন্ত্রণায় গত মঙ্গলবার সন্ধ্যায় মারা যান তার বোন।

শফিকুল ইসলাম আভিযোগ করেন, ‘সততা ক্লিনিকে প্রথম অপারেশনটি ভুল হওয়ার কারণে রক্তক্ষরণ হতে থাকে। কিন্তু সেখানকার চিকিৎসকরা রোগীকে ওই ক্লিনিকে রেখে অবশ করার ইনজেকশনের মাধ্যমে তার ব্যথা দমিয়ে রাখেন। এতে বড় ধরনের ইনফেকশনের সৃষ্টি হয়। শেষ সময় আমাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। যদি তারা আগে বলতেন, তাহলে হয়তো আমাদের রোগীকে বাঁচানো সম্ভব হতো।’

তবে ডা. এনামুল হক দৈনিক অধিকারকে বলেন, ‘অপারেশনটি জটিল ছিল। তবে অপারেশনে আমার কোনো ভুল হয়নি। আপনারা চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যারা অপারেশন করেছেন তাদের থেকে মেডিকেল চেকআপের কাগজপত্র নিতে পারেন।’

আরও পড়ুন : যন্ত্রণায় স্ত্রী করেছেন আত্মহত্যা, ভিটেবাড়ি হারিয়ে পালিয়ে বেড়াচ্ছেন শিক্ষক

বিষয়টিতে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সামসুল হক সরকার দাবি করেন, এই মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ দায়ি নয়। রোগী ডাক্তারের সঙ্গে যোগাযোগ করে হাসপাতালে ভর্তি হয়েছিল। চিকিৎসা যা দেওয়ার তারাই দিয়েছে। হাসপাতাল এই সম্পর্কে কিছু জানতো না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড