• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাটগ্রাম সমবায় কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির তথ্য-উপাত্ত পেয়েছেন তদন্ত কর্মকর্তা

  লালমনিরহাট প্রতিনিধি

০৬ আগস্ট ২০২০, ১১:৪০
লালমনিরহাট
লালমনিরহাটের পাটগ্রামের উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকি

লালমনিরহাটের পাটগ্রামের উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকির দুর্নীতির অভিযোগের নানা তথ্য-উপাত্ত পেয়েছেন তদন্তকারী কর্মকর্তা। সুনির্দিষ্ট সাতটি অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করতে এসে আরও বেশকিছু অনিয়মের লিখিত ও মৌখিক অভিযোগ পেয়েছেন তিনি।

বুধবার (৫ আগস্ট) পাটগ্রাম উপজেলা সমবায় কার্যালয়ে অভিযোগের তদন্ত প্রক্রিয়া শুরু করেন রংপুর বিভাগীয় সমবায় কার্যালয়ের উপ নিবন্ধক মুহা: শাহীনুর ইসলাম। তিনি এই অভিযোগের তদন্তকারী কর্মকর্তা। তদন্ত প্রক্রিয়া শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে শাহীনুর ইসলাম এসব কথা বলেন। এসময় উপ সহকারী নিবন্ধক ও লালমনিরহাট জেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফরিদ উদ্দিন সরকার উপস্থিত ছিলেন।

শাহীনুর ইসলাম বলেন, সাতটি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমরা এই তদন্ত করতে এসেছি। অভিযোগকারীরা দুর্নীতির বিষয়ে বিভিন্ন কাগজপত্র সরবরাহ করেছে। আমরা কাগজপত্রগুলো পুঙ্খানুপুঙ্খভাবে দেখেছি। এইসব কাগজপত্র নিয়ে আমরা আরও যাচাই-বাছাই ও পর্যালোচনা করে শিগগিরই ঊর্ধ্বতন মহলকে তদন্ত প্রতিবেদন জমা দেবো।

তিনি আরও বলেন, একজন উপজেলা সমবায় কর্মকর্তা হিসেবে তাঁর (হাসান রকি) বিরুদ্ধে অনেক অভিযোগ। সুনির্দিষ্ট অভিযোগের বাইরেও আজকে আমরা আরও অনেক অভিযোগ পেয়েছি। সব অভিযোগই পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই করেই আমরা তদন্ত প্রতিবেদন দেবো।’ অভিযোগকারীরা শতভাগ সুষ্ঠু বিচার পাবে বলেও আশ্বস্ত করেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকির বিরুদ্ধে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক বরাবর আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে রংধনু ভোগ্যপণ্য সমবায় সমিতি নামের একটি প্রতিষ্ঠান।

আরও পড়ুন : রাজশাহী বিভাগে নতুন শনাক্তের চাইতে সুস্থদের সংখ্যা বাড়ছে

লিখিত অভিযোগের প্রেক্ষিতে গত ১৬ জুলাই বিভিন্ন পত্রিকা এবং অনলাইন পোর্টলে ‘সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের সংবাদ প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে। সংবাদটি সমবায় অধিদপ্তরের কর্তৃপক্ষের নজরে আসে। এরই প্রেক্ষিতে রংপুর বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধকের আদেশে গত ২৬ জুলাই রংপুর বিভাগীয় সমবায় কার্যালয়ের উপ নিবন্ধক মুহা: শাহীনুর ইসলামকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড