• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী বিভাগে নতুন শনাক্তের চাইতে সুস্থদের সংখ্যা বাড়ছে

  নিজস্ব প্রতিবেদক

০৬ আগস্ট ২০২০, ১১:১৪
রাজশাহী
ছবি: সংগৃহীত

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১০৪ জন। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৩৪১ জন।

বুধবার (৫ আগস্ট) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন ১৩ হাজার ৪৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে রাজশাহী নগরীর ১জন রোগী মারা গেছেন। বিভাগে মোট সুস্থদের সংখ্যা এখন ৭ হাজার ৭৪৩ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১ হাজার ৩৩০ জন।

এদিকে বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৮৪ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৮জন, বগুড়ায় ১০৯ পাননায় ৯, নওগাঁয় ১৪, সিরাজগঞ্জে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮ জন, জয়পুরহাটে ৪ জন এবং নাটোরে মোট ১ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহীতে ১৩জন, চাঁপাইনবাবগঞ্জে ৩, নওগাঁয় ১, জয়পুরহাটে ১৮, বগুড়ায় ৪০, সিরাজগঞ্জে ২৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। তবে এই সময়ের মধ্যে নাটোর ও পাবনা জেলায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়নি।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৯৮ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৩ হাজার ৩৩৬ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ১ হাজার ৫০১ জন।

আরও পড়ুন : মুন্সীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ২৮’শ ছাড়ালো, বাড়ছে মৃত্যুর সংখ্যাও

এছাড়া নওগাঁ জেলায় ৯৫৯, চাঁপাইনবাবগঞ্জে ৪৯০ জন, নাটোরে ৫৪৪ জন, পাবনা ৮৫২ জন এবং জয়পুরহাটে ৭৮০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড