• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তি নেয়নি কোনো হাসপাতাল, ছেলের সামনেই প্রাণ গেল মায়ের

  সারাদেশ ডেস্ক

২৫ জুন ২০২০, ০০:১৮
লাশ
ভর্তি নেয়নি কোনো হাসপাতাল, ছেলের সামনেই প্রাণ গেল মায়ের (প্রতীকী ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে শরীরে জ্বর থাকায় সালমা খাতুন (৬৭) নামে এক বৃদ্ধাকে ভর্তি নেয়নি ফেনীর কোনো হাসপাতাল। পরে স্বজনদের সামনে রাস্তায় মৃত্যু হয় ওই বৃদ্ধার।

বুধবার (২৪ জুন) মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে।

মারা যাওয়া ওই বৃদ্ধা ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের উত্তর আলীপুর গ্রামের বাদশা মিয়াজী বাড়ির সফিউল্লাহর স্ত্রী। একই দিন বাদ আসর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে পারিবারিক সূত্র জানা গেছে।

ওই বৃদ্ধার ছেলে কামাল উদ্দিন জানান, তার মা গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। গত সোমবার (২২ জুন) সকালে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেখানে ভর্তি করান। কিন্তু সেদিন দুপুর ২টা পর্যন্ত তাকে কোনো চিকিৎসা না দেওয়ায় বিকালে সেখান থেকে নিয়ে যান। এরপর তাকে একে একে শহরের আলকেমি হাসপাতাল, আল-বারাকা হাসপাতাল, কার্ডিয়াক হাসপাতাল, মেডিনোভা হাসপাতাল, ইবনে হাসমান হাসপাতালে নিলেও ভর্তি করাতে রাজি হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

একপর্যায়ে নিরূপায় হয়ে সন্ধ্যায় তাকে বাড়ি নিয়ে যান। বুধবার আবার হাসপাতালের উদ্দেশ্যে তাকে সিএনজিযোগে শহরে নিয়ে আসেন ছেলে কামাল উদ্দিন ও জামাতা নজরুল ইসলাম। তারা পপুলার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষা করে ভর্তি করাতে পুনরায় ফেনী কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যান। এবারও ভর্তি করাতে ব্যর্থ হয়ে শহীদুল্লাহ কায়সার সড়কে সিএনজিতে তাকে রেখে ছেলে ও জামাতা মিলে পরামর্শ করছিলেন। এ সময় মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই বৃদ্ধা।

সালমা খাতুনের জামাতা নজরুল ইসলাম জানান, কোনো হাসপাতালে ভর্তি করাতে না পেরে এক প্রকার বিনা চিকিৎসায় মারা গেলেন তার শাশুড়ি। মৃত্যুর আগে তার শরীরে ১০২ ডিগ্রি জ্বর ছিল। পপুলারে পরীক্ষার রিপোর্টে তার টাইফয়েড ধরা পড়েছিল।

আরও পড়ুন : ঈশ্বরগঞ্জে দুটি ধর্ষণের ঘটনায় মামলা

এ ব্যাপারে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম বলেন, করোনার উপসর্গ নিয়ে কেউ মারা গেছে এমন তথ্য আমাকে জানায়নি কেউ। তাই নমুনাও সংগ্রহ করা হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড