• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়ায় যে চার এলাকা লকডাউন

  সারাদেশ ডেস্ক

১৪ জুন ২০২০, ১৭:৩১
ব্রাহ্মণবাড়িয়ায় চার এলাকায় লকডাউন
ব্রাহ্মণবাড়িয়ার লকডাউনকৃত এলাকা (ছবি : সংগৃহীত)

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থানীয় পৌরসভার ৩টি ওয়ার্ডের চারটি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পরে স্থানগুলোকে আগামী ১৪ দিনের জন্য লকডাউন হিসেবে ঘোষণা করা হয়।

শনিবার (১৩ জুন) রাত ১২টা থেকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌরসভার ৪নং ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া এবং ৮নং ওয়ার্ডের কাজীপাড়াকে লকডাউন ঘোষণা হিসেবে করা হয়।

পরে রবিবার (১৪ জুন) সকাল থেকে লকডাউন করা এলাকায় ব্যারিকেড দিয়ে জনসাধারণের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তাই এখন জরুরি প্রয়োজন ছাড়া ওই সব এলাকা থেকে কেউ বের হতে বা ঢুকতে পারছেন না।

তবে জরুরি পরিসেবা যেমন- চিকিৎসা, খাদ্যদ্রব্য সংগ্রহ, সরবরাহ ও গণমাধ্যম কর্মীরা এর আওতার বাইরে থাকবে বলে গণবিজ্ঞপ্তিতে বলা হয়। আগামী ২৭ জুন পর্যন্ত এই নির্দেশনা বহাল থাকবে।

এ দিকে লকডাউন করার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করার পাশাপাশি সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া বলেছেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় এবং সব এলাকায় ছড়িয়ে পড়ার আশঙ্কায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৩টি ওয়ার্ডের ৪টি এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, শনিবার রাত ১২টা থেকে লকডাউন কার্যকর করা হয়েছে। এ ব্যাপারে শহরে মাইকিং করা হয়েছে। যারা লকডাউন অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু

উল্লেখ্য, সদর উপজেলায় শনিবার পর্যন্ত ১১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা জেলায় আক্রান্তের দিক দিয়ে সর্বোচ্চ। এর মধ্যে ওই চার এলাকায় বেশি লোক আক্রান্ত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড