• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

১৪ জুন ২০২০, ১৬:৩৪
চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

চট্টগ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাসের অন্যতম উপসর্গ শ্বাসকষ্ট নিয়ে ডা. সাদেকুর রহমান (৬৫) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। রবিবার (১৪ জুন) ভোরে নগরের মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডা. সাদেকুর নগরের জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের চিকিৎসক ছিলেন।

মা ও শিশু হাসপাতালের পরিচালক ডা. নুরুল হক জানান, করোনার উপসর্গ নিয়ে ডা. সাদেকুর রহমানকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (১৩ জুন) বিকালে তার তীব্র শ্বাসকষ্ট শুরু হলে আইসিইউর প্রয়োজন হয়। সেখানে আইসিইউ না পাওয়ায় তাকে মা ও শিশু হাসপাতালে পাঠানো হয়। আইসিইউতেই চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তিনি মারা যান। করোনা পজিটিভ না থাকলেও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ ছিল তার।

জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের চেয়ারম্যান ডা. শফিউল আজম জানান, ডা. সাদেকুর রহমান বেশকিছু দিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। প্রায় একমাস ছুটিতে থাকার পর শনিবার কর্মস্থলে আসলেও গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে আইসিইউ খালি না থাকায় পরে তাকে মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

আরও পড়ুন : নিম্বাসের কাছে পাওনা ২২ মিলিয়ন, হাল ছাড়ছে বিসিবি

উল্লেখ্য, চিকিৎসক সাদেকুর রহমান চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৭তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। আলট্রাসনোলজিস্ট হিসেবে তিনি রেড ক্রিসেন্ট পরিচালিত জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে কর্মরত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড