• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অন্তঃসত্ত্বার রহস্যময় মৃত্যু, বাড়ি ঘেরাও করে ৫ জনকে পুলিশে সোপর্দ

  কুড়িগ্রাম প্রতিনিধি

০১ মে ২০২০, ২২:০৭
আটক
আটক (প্রতীকী ছবি)

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় ৫ মাসের এক অন্তঃসত্ত্বা গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। এটিকে হত্যা সন্দেহে এলাকাবাসী বাড়ি ঘেরাও করে নিহতের স্বামীসহ পরিবারের ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

শুক্রবার (১ মে) দুপুরে উপজেলার রামখানা ইউনিয়নের আজমাতা মাদারেরকুটি গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ১০ মাস আগে ওই গ্রামের শের আলীর মেয়ে শারমীন আক্তারের (২২) সঙ্গে বিয়ে হয় প্রতিবেশী আবুল কাশেমের ছেলে দুলাল হোসেনের (৩০)। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে বিভিন্ন সময় দুলাল ও তার পরিবারের লোকজন মেয়েটিকে নির্যাতন করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। তবে নিহত গৃহবধূ বাবা-মায়ের দিকে তাকিয়ে তা নীরবে সহ্য করে। এরই মধ্যে সে ৫ মাসের অন্তঃসত্ত্বাও হয়ে পড়ে।

জানা গেছে, ঘটনার দিন সকাল সাড়ে ১০টার দিকে ওই গৃহবধূ বাড়ির পাশে খড়ি কাটছিল। এসময় তার সঙ্গে যৌতুকের টাকা পরিশোধ নিয়ে ননদ ফাতেমা (২৮) এবং কুলছুম (২৪) এর ঝগড়া-বিবাদ হয়। পরবর্তীকালে এ ঘটনা শুনে শারমীনের জেঠা আব্দুল হানিফ (৬০) ঘটনাস্থলে গিয়ে তাকে বাবার বাড়ি নিয়ে যেতে চান। এসময় শারমীনও তার জেঠার সঙ্গে যেতে চাইলে দুলাল ও পরিবারের লোকজন জোরপূর্বক শারমীনকে বাড়ির ভেতরে নিয়ে যায়। এর প্রায় ঘণ্টা দেড়েক পর শারমীনের শ্বশুরবাড়ির লোকজন চিৎকার করে বলতে থাকে ‘শারমীন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।’

পরে প্রতিবেশীরা ওই বাড়িতে গিয়ে বিছানায় শারমীনের নিথর দেহ পড়ে থাকতে দেখে। এ সময় ওই গৃহবধূর গলায় ফাঁসির রশির কোনো দাগ না থাকলেও শরীরে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া যায়। এ ঘটনায় শারমীনকে হত্যা করা হয়েছে সন্দেহে প্রতিবেশীরা মৃতের স্বামী দুলাল, শাশুড়ি খাদিজা বেগম (৫০), ননদ ফাতেমা (২৮), কুলছুম (২৪) ও দেবর হাফিজুর রহমানকে (১৮) বাড়ি ঘেরাও করে আটক করে পুলিশকে খবর দেয়। এছাড়া অবস্থা বেগতিক দেখে শ্বশুর আবুল কাশেম আগেই পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে স্থানীরা আটককৃতদের তাদের কাছে সোপর্দ করে।

আরও পড়ুন : টেকনাফে অপহৃত কৃষককে গুলি করে হত্যা

বিষয়টি নিশ্চিত করে নাগেশ্বরী থানা অফিসার ইনচার্জ (ওসি) রওশন কবীর দৈনিক অধিকারকে বলেন, ‘আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। লাশের ময়না তদন্ত শেষে বলা যাবে এটি হত্যাকাণ্ড না আত্মহত্যা।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড