• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে অপহৃত কৃষককে গুলি করে হত্যা

  কক্সবাজার প্রতিনিধি

০১ মে ২০২০, ২০:০১
গুলি করে হত্যা
গুলি করে হত্যা (প্রতীকী ছবি)

মুক্তিপণ না পেয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলায় আক্তার উল্লাহ (২৪) নামে অপহৃত এক কৃষককে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা ডাকাতরা। একই ঘটনায় আরও দুইজন কৃষক তাদের কাছে জিম্মি রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১ মে) ভোরে উপজেলার হোয়াইক্যং এলাকার উনছিপ্রাং পুটিবনিয়ার রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে স্থানীয়দের সহায়তায় ওই কৃষকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত কৃষক আক্তার উল্লাহ উপজেলার মিনাবাজার এলাকার মৌলভী আবুল কাছিমের ছেলে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, অপহৃত আক্তার উল্লাহকে ছেড়ে দিতে পরিবারের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল স্থানীয় শীর্ষ রোহিঙ্গা ডাকাতরা। অপহরণকারীরা ডাকাত আবদুল হাকিমের লোকজন বলে ধারণা করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মশিউর রহমান বলেন, ‘গত তিন আগে রোহিঙ্গা ডাকাতরা ৬ কৃষককে অপহরণ করে নিয়ে যায়। তার মধ্যে তিনজনকে পরবর্তীকালে ছেড়ে দেয়।’

আরও পড়ুন : কক্সবাজারে বন্ধুকযুদ্ধে ২ রোহিঙ্গা ডাকাত নিহত

তিনি জানান, ‘গতকাল পাহাড়ে অপহৃত ওই তিনজনকে উদ্ধারের অভিযান পরিচালনা করা হয়েছিল। কিন্তু তাদের কাউকে পাওয়া যায়নি। তবে ডাকাতদের পাহাড়ে বেশকিছু আস্তানা ধ্বংস করে দেওয়া হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনক শুক্রবার ভোরে অপহৃত আক্তার উল্লাহ গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে। লাশটি কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি ডাকাতদের ধরতে পাহাড়ে পুলিশের অভিযান চলছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড