• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ রাত ১২টার পর শাহ আমানতে নামবে না আন্তর্জাতিক ফ্লাইট

  নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০, ০৮:৩৩
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর (ফাইল ছবি)

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় শনিবার (২১ মার্চ) রাত ১২টার পর থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে না আন্তর্জাতিক ফ্লাইট।

এ তথ্য নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান।

তিনি জানান, শনিবার রাত ১২টার পর থেকে মধ্যপ্রাচ্য, তুর্কি, সিঙ্গাপুর, ভারতসহ নির্ধারিত কিছু দেশের ফ্লাইট দেশের কোনো বিমানবন্দরে অবতরণ করবে না বলে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার (২০ মার্চ) ফ্লাই দুবাই ও এয়ার এরাবিয়ার ফ্লাইটে যাত্রী এসেছেন শাহ আমানতে। ফ্লাইটগুলো যথারীতি নিজ গন্তব্যে ফিরেও গেছে।

এ দিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত একদিনে ১ হাজার ৩৩৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ৩৮৫ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৫৩৩ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৮৫টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের সংখ্যাই সবচেয়ে বেশি। এমন অবস্থায় বিশ্বজুড়ে সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন : করোনা রোধে সচেতন হোন, প্লিজ!

এ ভাইরাসে আক্রান্ত রোগী বাংলাদেশে শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। সেদিন তিনজন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তরের আইইডিসিআর। শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। ইতোমধ্যে ৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর এ রোগে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে একজনের।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড