• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা প্রতিরোধে র‍্যাব কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ 

  রশিদ চৌধুরী, কুলাউড়া প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ০২:৩১
করোনা প্রতিরোধে র‍্যাব কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ 
শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম (ছবি : দৈনিক অধিকার)

চারপায়ার উপর পানি ভর্তি ট্যাংক, পাশে সাবান ও হেক্সিসল রাখা। সামনেই পথচারীদের উদ্দেশে ঝুলানো আছে ব্যানারও। প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনা- সমালোচনার মধ্যেই মরণব্যাধিটি প্রতিরোধে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম।

প্রয়োজনীয় সাবান, হ্যান্ডওয়াশ ও পানি সরবরাহের কাজটি তিনি করছেন একেবারেই নিজ খরচে। করোনা প্রতিরোধে পরিচ্ছন্নতা ও হাত ধোয়াকে যখন সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে, তখনই একজন সরকারি কর্মকর্তার ব্যক্তিগত এই উদ্যোগ সর্বমহলে প্রশংসা পাচ্ছে।

শুক্রবার (২০ মার্চ) মৌলভীবাজার জেলার পর্যটন শহর শ্রীমঙ্গলের চৌমোহনা এলাকায় ‘নিরাপদ কর্নার’ শিরোনামে এই পরিচ্ছন্নতা পয়েন্টটি স্থাপন করা হয়। সেখানে বিভিন্ন পেশার লোকজন একের পর এক হাত ধুয়ে নিজ নিজ কর্মস্থানে চলে যাচ্ছেন। এমনকি অতি দরিদ্ররাও মাত্র এক টাকার বিনিময়ে পাচ্ছেন করোনা প্রতিরোধী মাস্ক। শিশু-কিশোর থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকলেই সুবিধাটি গ্রহণ করতে শুরু করেছেন।

স্থানীয় রিকশাচালক মমিন মিয়া বলেন, এটা সকলের জন্য খুব ভালো হয়েছে। র‍্যাবের এএসপি ভীষণ ভালো একটি কাজ করেছেন। চৌমোহনা আসলেই নিরাপদ কর্নারে যেয়ে হাত পরিষ্কার করছি। আগে সারাদিনে একবারও হাত ধোয়া হতো না, এখন হয়।

আরও পড়ুন : কুলাউড়ায় ইউএনও-এসিল্যান্ডের পৃথক অভিযানে জরিমানার হিড়িক

প্রকল্পটির উদ্যোগ গ্রহণকারী র‍্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্প কমান্ডার আনোয়ার হোসেন শামীম দৈনিক অধিকারকে বলেছেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইরত দেশবাসীর জন্য কিছু করার ব্যক্তিগত তাড়না থেকেই উদ্যোগটি নিয়েছি। আমি হয়তো একটি মাত্র নিরাপদ কর্নার চালু করতে পেরেছি। তবে বিশ্বাস করি, দেশের সচেতন যুব সমাজ এই কাজ থেকে অনুপ্রেরণা নিয়ে একই রকম উদ্যোগ সারা দেশেই গ্রহণ করবেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড