• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার প্রভাবে ঊর্ধমুখী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

  পিরোজপুর প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ২০:২৪
পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতি
পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির অভিযান (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের প্রভাবে চাল, ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সঠিক রাখতে পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতি অভিযান পরিচালনা করেছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর ১টায় জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীবের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় একটি টিম শহরের বিভিন্ন বাজার ঘুরে দোকান ব্যবসায়ীদের সতর্ক করেন।

ব্যবসায়িক নেতারা এ সময় বলেন- করোনা ভাইরাসের প্রভাবে দেশের অবস্থা আজ করুণ। এমন সময় অনেক ব্যবসায়ী বেশি মুনাফার জন্য চড়া দামে পণ্য বিক্রয় করতে পারে। তাই আমরা জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে দোকান ব্যবসায়ীদের আগাম সতর্কবার্তা দিচ্ছি। যেন বেশি দামে কোনো পণ্য বিক্রি না হয়।

এ অভিযানে জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি মাসুদুর রহমান দোয়েল, কাঁচা বাজার সমিতির সদস্য তহিদুল ইসলাম তহিদসহ জেলা ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া কয়েকটি দোকানে অপরিষ্কার পরিবেশে খাবার তৈরি করায় তাদের সতর্ক করা হয়।

এ দিকে বাজার করতে আসা বেশ কিছু ক্রেতার অভিযোগ, আজ সকাল থেকেই হঠাৎ করে চালের কেজি প্রতি ৮ থেকে ১২ টাকা, ডাল ৫ থেকে ৮ টাকা ও আলু ২ থেকে ৫ টাকা কেজিতে বেড়েছে।

আরও পড়ুন : শার্শায় ১৮ জন হোম কোয়ারেন্টাইনে

এছাড়াও ক্রেতারা আরও জানান, প্রশাসনের নজর না থাকায় সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যে ইচ্ছেমত দাম বাড়াচ্ছে বিক্রেতারা। তাই এই অসাধু ব্যবসায়ীদের লাগাম শুরুতেই টানার দাবি ভুক্তভোগীদের।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড